মালানের বদলি হিসেবে প্রোটিয়া তারকাকে দলে নিল পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সংযুক্ত আরব আমিরাত পর্ব থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ডেভিড মালান। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজের আগে পরিবারকে সময় দিতেই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আইপিএল থেকে নাম সরিয়ে নেয়ার অল্প কিছুক্ষণ পরই ইংল্যান্ডের এই ক্রিকেটারের বদলি নেয় পাঞ্জাব কিংস।

যেখানে মালানের বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার অ্যাইডেন মার্করামকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দলটি। পাঞ্জাব তাদের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে মার্করামকে স্বাগত জানিয়ে লিখেছে, ‘অভিনন্দন আমাদের নতুন সদস্য অ্যাইডেন মার্করাম। সে এবারের আসরের বাকি ম্যাচগুলো ডেভিড মালানের বিকল্প খেলোয়াড় হিসেবে খেলবে।’

সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ছন্দে আছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। চলমান শ্রীলঙ্কা সফরেও ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এমন পারফরম্যান্সের সুবাদেই মূলত প্রথমবারের মতো আইপিএলে সুযোগ পেয়েছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয় ২০১৭ সালে। এরপর দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলেছেন তিন ফরম্যাটের ক্রিকেটেই। তবে পরিসংখ্যানের দিক থেকে তিনি সবচেয়ে উজ্জ্বল ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৩ ম্যাচে ৩৩.৭৫ গড়ে করেছেন ৪০৫ রান।

যেখানে তিনি ব্যাটিং করেছেন ১৫০ স্ট্রাইক রেটে। আইপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদও ভরসা রাখছেন জেসন রয়ের ওপর। জনি বেয়ারস্টো নিজের নাম সরিয়ে নিলেও তাঁর বদলি হিসেবে আপাতত কাউকে নিচ্ছে না তাঁরা। আইপিএলের শুরুর দিকে মিচেল মার্শের বদলি হিসেবে রয়ের সঙ্গে চুক্তি করেছিল তাঁরা। ডানহাতি এই ব্যাটসম্যানকেই আপাতত বেয়ারস্টোর বিকল্প ভাবা হচ্ছে। যদিও এ নিয়ে আনুষ্ঠানিক কোন বিবৃতি দেয়নি হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি।

Sharing is caring!