মালিঙ্গার অবসরের সিদ্ধান্তে খুশি তামিম

শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গার অবসরে ২২ গজ থেকে নিভে গেছে এক প্রদীপ। কিন্তু মালিঙ্গার অবসরের সিদ্ধান্ত খুশি হয়েছেন বাংলাদেশি ব্যাটসম্যান তামিম ইকবাল। খুশির কারণও ব্যাখ্যা করেছেন তিনি। আসন্ন বিশ্বকাপে শ্রীলঙ্কার স্কোয়াডে নেই সাবেক অধিনায়ক মালিঙ্গা।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পরই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন এই ডানহাতি পেসার। ফলে ২২ গজের লড়াইয়ে আর দেখা যাবে না তার বুদ্ধিদ্বীপ্ত বোলিং কারিশ্মা। মালিঙ্গার অবসরের সিদ্ধান্তে তাই ক্রিকেট অঙ্গন দুঃখ প্রকাশ করেছেন।

মালিঙ্গার অবসর নিয়ে ক্রিকেট বিশ্ব ব্যথিত হলেও খুশি হয়েছেন তামিম। বেশ কয়েকবার মালিঙ্গার পরে পরাস্ত হয়ে উইকেট ছুঁড়ে দিয়েছেন বাংলাদেশি ওপেনার। একাধিকবার মালিঙ্গার বলে বোল্ড হয়েছেন তিনি। এই রহস্যময় পেসারকে আর মোকাবেলা করতে হবে না ভেবেই খুশির কথা জানিয়েছেন তামিম।

ধারাভাষ্যকার ও সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার রাসেল আর্নল্ডের সাথে ফেসবুকে সরাসরি আলাপচারিতায় তামিম বলেন, “মালিঙ্গার অবসরে সারা বিশ্বজুড়ে অনেকেই দুঃখ পেয়েছে। আমি তাদের মধ্যে নই। আমি বেশ খুশি যে সে অবসর নিয়েছে। কারণ ওর ইয়র্কারগুলো খেলা মোটেও সহজ ছিল না।

আমি খুশি যে, তার মুখোমুখি আর হতে হবে না। ওই ইয়র্কারগুলো, ইনসুইং ইয়র্কারগুলো দিয়ে সে আমাকে বেশ কয়েকবার আউট করেছে।” তামিমের এই কথা যে নিছকই মজার ছলে বলা তা আর বলতে বৈকি। মালিঙ্গার পরবর্তী ক্যারিয়ারের জন্য শুভকামনাও জানিয়েছেন তামিম।

তিনি বলেন, “মালিঙ্গা একজন চ্যাম্পিয়ন বোলার, নিশ্চিত যে এই কথায় সবাই একমত হবে। শ্রীলঙ্কার দারুণ একজন খেলোয়াড় সে। যখনই আমি তার বিপক্ষে খেলেছি, তাকে দেখেছি নিজেকে উজাড় করে দিয়ে খেলতে। সত্যিকার অর্থেই মালিঙ্গা চ্যাম্পিয়ন বোলার। আমি তাকে শুভকামনা জানাই পরের অধ্যায়ের জন্য।”

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.