মাশরাফির অধীনে খেলা নিয়ে যা বললেন: ডি ভিলিয়ার্স

বাইশ গজের ক্রিকেটের বড় নাম আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স, সংক্ষেপে যাকে সবাই এবি ডি ভিলিয়ার্স নামেই চেনে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেলেও জনপ্রিয়তাতে একফোঁটাও ভাটা পড়েনি দক্ষিণ আফ্রিকান ‘থ্রি-সিক্সটি ডিগ্রি’ নামে খ্যাত এই ব্যাটসম্যানের। যদিও এখন আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে মরিয়া এই ড্যাশিং ব্যাটসম্যান।

সেই ডি ভিলিয়ার্স ২০১৯ সালে প্রথমবারের মত খেলতে এসেছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। মাশরাফির অধিনায়কত্বে সেই আসরে দুর্দান্ত খেলেও ছিলেন এই প্রোটিয়া ক্রিকেটার। পুরো আসর খেলতে না পারলেও মাত্র ৬ ম্যাচেই দর্শকদের মধ্যমণি হয়েছেন তিনি৷ যেখানে ৬ ম্যাচ খেলে ৬১.৭৫ গড়ে রান করেছেন ২৪৭!

সম্প্রতি অনলাইন ভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জির সাথে আলাপকালে মাশরাফির প্রসংশা করেন তিনি। যেখানে তার অধীনে খেলাটা অনেক উপভোগ করতে ডি ভিলিয়ার্স। তাকে সবসময়ই শ্রদ্ধা করেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

ডি ভিলিয়ার্স বলেন, “আমাদের (মাশরাফি ও ডি ভিলিয়ার্স) ভেতরে বেশ মিল আছে এবং আমি মনে করি এইজন্যই আমরা একসাথে বেশ ভালো করতে পেরেছিলাম। সে (মাশরাফি) লড়াই করতে ভালোবাসে এবং কখনোই হাল ছেড়ে দেয় না। চাপের মুহূর্তগুলোও সে উপভোগ করে এবং দলকে জিতিয়েই মাঠ ছাড়তে চায়।

সে সময় (বিপিএল) আমরা একে অপরের সম্পর্কে অনেক কিছুই জেনেছিলাম এবং উপভোগও করেছি। তার অধীনে খেলা অনেক মজার ছিল। একজন অধিনায়ক হিসাবে চাপের মুখেও সে খুবই শান্ত থাকে। আমি তাকে অনেক শ্রদ্ধা করি।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *