মাস্ক পরেছেন, নথও পরলেন

করোনার সংক্রমণ এড়াতে মুখে মাস্ক পরে বাইরে বের হতে হয়। সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক আয়োজন নিরুৎসাহিত করা হলেও স্বাস্থ্যবিধি মেনে এমন কোনো আয়োজন করা হলে, সেখানে অবশ্যই মাস্ক পরে যেতে হয়। অনেক নারীর অভিযোগ, মাস্কে মুখ ঢাকা থাকায় ঠিকমতো সাজগোজ করা সম্ভব হয় না। নাকের গয়নাগুলো অলস পড়ে থাকে।

এ সমস্যার সহজ সমাধান করেছেন ভারতের এক নারী। বিয়ের অনুষ্ঠানে সাজগোজ করে উপস্থিত হয়েছেন। যথারীতি করোনার ভয়ে মুখে ছিল মাস্ক। তাই বলে সাজে বিন্দুমাত্র ছাড় দেননি তিনি। পছন্দের নথ নাকে পরেছেন মাস্কের ওপর দিয়েই।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ৭ মে আইপিএস কর্মকর্তা দীপাংশু কাবরা টুইটারে একটি ছবি পোস্ট করেছেন। ওই ছবিতে গোলাপি শাড়ি পরা এক নারীকে দেখা যাচ্ছে। শাড়ির সঙ্গে মিলিয়ে গা ভরা গয়না পরে তিনি কোনো একটি বিয়ের অনুষ্ঠানে এসেছেন। গলায় নেকলেস, মাথায় টিকলি, কানে রয়েছে বড় ঝুমকা। কপালে বড় লাল টিপ।

তবে চোখ আটকে যায় ছবির ওই নারীর মুখে। করোনার ভয়ে মুখে সাদা রঙের মাস্ক পরে রয়েছেন তিনি। মাস্কের ওপর দিয়ে নাকে পরেছেন বড়সড় একটি নথ। মাস্কের সঙ্গে নথ পরার এমন অভিনব কৌশল চোখ এড়ায়নি দীপাংশুর। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ছবি পোস্ট করেন তিনি। তবে ওই নারীর নাম–পরিচয় প্রকাশ করা হয়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকের মনোযোগ কেড়েছে দীপাংশুর ওই পোস্ট। অনেকেই ওই নারীর বুদ্ধির তারিফ করেছেন। বলেছেন, করোনাকালে মাস্ক পরলেও কীভাবে পছন্দের গয়না ব্যবহার করা যায়, সেটার অভিনব বুদ্ধি বের করেছেন তিনি। এ যেন মাস্কের সঙ্গে গয়নার যুগলবন্দী।

তবে অনেকে কটাক্ষ করতেও ছাড়েননি। একজনের মন্তব্য, এসব শুধু ভারতেই দেখতে পাওয়া যাবে। অন্য একজন লিখেছেন, করোনাকালে মাস্কের ওপর দিয়ে লিপস্টিক পরা দরকার।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.