মাহমুদউল্লাহ-মুশফিকদের মেন্টর হচ্ছেন সাকিব

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি যেন বাংলার ক্রিকেটের জ্বলন্ত প্রতিচ্ছবি। এবার আরও একবার নতুন করে আলোচনায় এলেন সাকিব, তবে ক্রিকেটার হিসেবে নয়; মেন্টর হিসেবে। মাহমুদউল্লাহ – মুশফিকদের মেন্টর হিসেবে দেখা যাবে সাকিব আল হাসান’কে।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাথে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) গত আসরেই চুক্তিবদ্ধ হন সাকিব আল হাসান। এবারও সাকিব সহ মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারদের নিয়ে শক্তিশালী দল গড়েছে সাদা-কালো শিবির।

তবে সাকিবের ভূমিকা এবার শুধু ক্রিকেটার নয়, আন্তর্জাতিক সূচিতে ব্যস্ত থাকলেও কাজ করবেন পরামর্শক হিসেবেও। দীর্ঘ দিনের শিরোপা খরা ঘুচাতে মোহামেডান স্পোর্টিং ক্লাব ডিপিএলে গত আসর থেকেই কোমর বেঁধে নেমেছে। বেশ পরিকল্পনা মাফিক কাজ করছে ক্লাবের নতুন পরিচালনা পর্ষদ।

সাকিব সহ বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে ভিড়িয়েছিল দলে। তবে গতবার কাঙ্ক্ষিত সাফল্য ধরা না দিলেও আসন্ন লিগকে সামনে রেখে ইতোমধ্যে চুক্তি সম্পন্ন করেছে এক ঝাঁক তারকা ক্রিকেটারের সাথে। গতকাল (১২ সেপ্টেম্বর) রাতে আনুষ্ঠানিকভাবে ক্রিকেটারের সঙ্গে চুক্তি স্বাক্ষর সেরে ফেলেছে দলটি।

এবার টুর্নামেন্ট মাঠে গড়াবে মার্চ-এপ্রিলে সময়কালে। যখন আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকবে বাংলাদেশ। তবে তিন ফরম্যাটে আলাদা আলাদা ক্রিকেটার দলে ভিড়িয়ে একজনের অভাব আরেকজনকে দিয়ে পূরণ করা যাবে এমন দলই করেছে মোহামেডান।

আর আন্তর্জাতিক ব্যস্ততায় সাকিবকে পুরো মৌসুমে খেলতে দেখা না গেলেও কাজ করবেন পরামর্শক হিসেবে। সেভাবেই চুক্তি করেছে দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি। গত রাতে ক্লাবের পরিচালক এজিএম সাব্বির বিষয়টি সংবাদমাধ্যমকে জানান।

তিনি বলেন, ‘সাকিবের যেটা…আপনারা দেখেন এবার ভারত যেটা করেছে, মাহেন্দ্র সিং ধোনিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে মেন্টর হিসেবে নিয়েছে। তো সাকিবের উপস্থিতিটাই গুরুত্বপূর্ণ। সাকিব সবগুলো ম্যাচ খেলতে পারবে এ গ্যারান্টি সাকিবও দিতে পারছেনা আমিও দিতে পারছিনা।’

‘কারণ তার বেশ ব্যস্ত সূচি, আন্তর্জাতিক ক্রিকেট অ অন্যান্য ইস্যু নিয়ে। কিন্তু যখনই অ্যাভেইলএবল, সে খেলবে। আর খেলুক আর নাই খেলুক সে দলের সাথে সবসময় (যুক্ত) থাকছে। আমাদের সাথে সে কানেক্টেড থাকবে, পরামর্শ দিবে, খেলবে সবকিছুই করবে ইনশাআল্লাহ।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.