মিঠুনকে একাদশে রাখার কারণ জানালেন তামিম

মিঠুনকে একাদশে রাখার কারণ জানালেন তামিম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মিঠুন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।নতুন খবর হচ্ছে, ফর্ম পক্ষে কথা না বলায় বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে মোহাম্মদ মিঠুনকে নিয়ে। জাতীয় দলের এই ব্যাটসম্যান জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই খেলেছেন, তবে বলার মত পারফরম্যান্স করতে পারেননি একটি ম্যাচেও।

সামাজিক যোগাযোগমাধ্যমে মিঠুনকে নিয়ে প্রায়ই হাস্যরসাত্মক মন্তব্য করেন সমর্থকদের বড় একটি অংশ। জিম্বাবুয়ে সিরিজে মিঠুন ফর্মে না থাকায় সমালোচনা একটু বেশিই হচ্ছে। বলতে গেলে নিউজিল্যান্ড সফরের পর থেকেই তার ব্যাটে রানের খরা। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচের ব্যর্থতার পরও কেন মিঠুনকে তৃতীয় ম্যাচের দলে নেওয়া হল, এই প্রশ্ন শুনতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

ম্যাচ শেষে আনুষ্ঠানিক আলাপচারিতায় সঞ্চালকের কাছ থেকে মিঠুনকে দলে রাখার ব্যাখ্যার প্রশ্নে মুখ খুলতে হল অধিনায়ক তামিম ইকবালকেও। তিনি জানান, মিডল অর্ডারে একটি পজিশনের জন্য দলের কয়েকজনের মধ্যে লড়াই হচ্ছে। যোগ্য ব্যাটসম্যানকে খুঁজে পাওয়ার জন্যই মিঠুনকে সুযোগ দেওয়া হচ্ছে বলে জানান তামিম।

নিউজিল্যান্ডের মাটিতে অন্য ব্যাটসম্যানরা হিমশিম খেলেও নজর কেড়েছিল মিঠুনের ব্যাটিং। সেদিকে ইঙ্গিত করে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় সবাইকেই সুযোগ দেওয়া উচিৎ। মিঠুন গত ২-৩ ম্যাচে খুব একটা ভালো করতে পারেনি। কিন্তু নিউজিল্যান্ডের কথা মনে করুন, একমাত্র যে ম্যাচে আমরা জয়ের সুযোগ তৈরি করেছিলাম সেই ম্যাচে ওর অবদান সবচেয়ে বেশি ছিল।’

তামিম জানান, মিডল অর্ডারে হাল ধরার জন্য যেমন ব্যাটসম্যান খোঁজা হচ্ছে, সেই অনুযায়ীই সুযোগ দেওয়া হচ্ছে ক্রিকেটারদের।‘৫-৬ নম্বর পজিশনে আমরা এখনও পারফেক্ট কাউকে পাইনি। আমরা পাওয়ার চেষ্টা করছি, তাদের সুযোগ দিচ্ছি। আজ দেখুন সোহানের ইনিংস দারুণ ছিল। ২-৩ জন আছে যারা একটি জায়গার জন্য লড়ছে।’– বলেন তামিম।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.