মিথিলার বিরুদ্ধে নির্মাতার অভিযোগ, করবেন সংবাদ সম্মেলন

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। নির্মাতা অনন্য মামুন পরিচালিত ‌‌‘অমানুষ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেন তিনি। তবে নির্মাতা অনন্য মামুন মিথিলার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ডেকে পুরো অভিযোগ তুলে ধরবেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম এমন ইঙ্গিত দিয়েছেন।

তিনি ফেসবুকে লেখেন, কোনো ভাবেই মাথা ঠাণ্ডা রাখতে পারলাম না। অনেক হয়েছে… এবার সময় এসেছে সত্যিটা বলার। কোনো দিন কাউকে নিয়ে বলিনি… এবার বলব। নির্মাতার এমন স্ট্যাটাসের পর অনেক শিল্পী-কুশলীরাও প্রতিবাদ জানাতে শুরু করেছেন। তারাও মিথিলার বিরুদ্ধে কথা বলতে চান। প্রতিবাদ করা বেশিরভাগ শিল্পীই সদ্য শুটিং শেষ হওয়া ‘অমানুষ’ টিমের।

মূলত এই সিনেমার কলা-কুশলীরাই ‘মিথিলার বিরুদ্ধে মুখ খোলার কথাটি বলছেন। আর মামুন অনুসারীরাই ‘হোক প্রতিবাদ’ হ্যাশট্যাগ দিয়ে কথাগুলো ভাইরাল করেছে নেটদুনিয়ায়। এ প্রসঙ্গে অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, ‘এসব কথা ফোনে বলে শেষ করা যাবে না। অনেক অন্যায় করেছেন তিনি (মিথিলা) আমাদের সঙ্গে। আমি সিদ্ধান্ত নিয়েছি ২০ সেপ্টেম্বর একটি সংবাদ সম্মেলন করে পুরো ঘটনা তুলে ধরব।’

‘অমানুষ’ সিনেমায় মিথিলার সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরব। পর্দার বাইরে তারা দুজন ভালো বন্ধুও বটে। তবে নিরবও মিথিলাকে ছেড়ে কথা বলেননি। তিনি লিখেছেন, ‘অথচ কথাচাপা অনেকদিনের অভ্যাস। যেহেতু পরিচালক মামুন ভাই বলবে, আমি উপস্থিত থেকেও কেন এড়িয়ে যাব? আমিও এবার বলব।’ নিরবের সেই পোস্ট শেয়ার করে অনন্য মামুন লিখেছেন- ‘হোক প্রতিবাদ’।

এই সিনেমারই আরেক অভিনেতা আর এ রাহুল লিখেছেন, ‘এতোদিন সবাই চুপ ছিলাম! মানুষের মতো হলেও কিন্তু সবাই মানুষ হয় না। আমাদের ডিরেক্টর মামুন ভাই যেহেতু মুখ খুলেছে, তাই আমিও কিছু বলব… জাস্ট ওয়েট!’মিথিলা এখন অবস্থান করছেন ভারতে। ঢাকার ‘অমানুষ’ দিয়ে সিনেমায় অভিষেক হলেও সেখানে তিনি ব্যস্ত সিনেমার কাজে।

প্রশ্ন উঠেছে, সিনেমার অভিনব প্রচারণার জন্যই কি এমন অভিযোগের সুর তুলেছেন নির্মাতা!নির্মাতার কি এমন অভিযোগ জানতে যোগাযোগ করা হয় মিথিলার সঙ্গে। তিনি বলেন, ‘বলুক আর না বলুক, সত্য চাপা থাকে না। বের হয়ে আসবেই। সবাই শিল্পীদের পাশে থাকুন, ভালো সিনেমার সঙ্গে থাকুন। আপাতত আমার এটুকুই অনুরোধ।’

উল্লেখ্য, মিথিলা কলকাতায় শেষ করেন ‘মায়া’ সিনেমা। এছাড়া আরও নতুন দুই সিনেমার খবর জানিয়েছেন মিথিলা। তার দ্বিতীয় সিনেমা ‘অ্যা রিভার ইন হ্যাভেন’ নির্মাণ করবেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। এতে তার বিপরীতে পর্দায় হাজির হবেন ববি চক্রবর্তী। এছাড়াও ‘নীতিশাস্ত্র’ নামে একটি অ‌্যান্থলজি সিনেমায় দেখা যাবে মিথিলাকে। অরুণাভ খাসনবিশ পরিচালিত ‘নীতিশাস্ত্র’ সিনেমাটি চারটি ছোট গল্পের সমষ্টি। এতে একজন চিকিৎসকের চরিত্রে দেখা যাবে মিথিলাকে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.