মিসবাহ-ইউনুসের পদত্যাগ, পাকিস্তান দলের দায়িত্বে দুই কিংবদন্তি

একদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা অন্যদিকে প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুসের পদত্যাগ। পাকিস্তান ক্রিকেটের সব শেষ পরিস্থিতি এমনটাই। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তার কিছুক্ষণ পরই একসঙ্গে কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানান মিসবাহ ওয়াকার। অন্যদিকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় সাকলাইন মুস্তাক ও আব্দুল রাজ্জাককে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে করোনা আক্রান্ত হয়েছিলেন মিসবাহ। পিসিবির পক্ষ থেকে প্রকাশ করা এক বিবৃতিতে তিনি জানান, গেল ২৪ মাসে ব্যস্ত সূচি ছিল।

আপাতত পরিবারকে সময় দিতে এমন সিদ্ধান্ত। অন্যদিকে ইউনুস জানান, মিসবাহর কাছ থেকে এমন বার্তা পেয়ে নিজেও পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তার বক্তব্য, ‘আমরা এক সঙ্গেই শুরু করেছিলাম। এক সঙ্গেই সরে দাঁড়াচ্ছি।’ এদিকে পাকিস্তানের হয়ে ৪৯ টেস্ট, ১৬৯ ওয়ানডেতে ২০৮ ও ২৮৮ টি উইকেট তুলেছেন সাকলাইন।

৪৬ টেস্ট, ২৬৫ ওয়ানডে ও ৩২ টি-টোয়েন্টি খেলেছেন রাজ্জাক। ৪৬ টেস্ট, ২৬৫ ওয়ানডে ও ৩২টি-টোয়েন্টি খেলেছেন রাজ্জাক। তিন ফরম্যাটে প্রায় সাত হাজার রান ও ৩৮৯টি উইকেট রয়েছে তার নামের সঙ্গে। কয়েকদিনের মধ্যেই নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তানের। তার পরই সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Sharing is caring!