মৃ’ত্যুশয্যায় কিম, জানাল উত্তর কোরিয়ার গণমাধ্যম!

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন করো’নায় আ’ক্রা’ন্ত হয়েছিলেন বা মা’রা গিয়েছিলেন বলে বেশ কিছুদিন আগে গুজব ছড়িয়েছিল। কিন্তু কয়েক দিন না যেতেই সব গুজব উড়িয়ে দিয়ে জনসম্মুখে আসেন তিনি। প্রায় তিন সপ্তাহ ধরে লোক চক্ষুর আড়ালে থাকায় তিনি হা’র্ট অ্যা’টাক অথবা করোনায় মা’রা গেছেন বলে গুজবও ছড়িয়েছিল।

২০ দিন পর ১ মে রাজধানী পিয়ংইয়ংয়ের কাছে সানচিয়নে একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হন কিম। ওই ঘটনার ১ মাস না যেতেই আবারও নিখোঁজ হয়েছেন এ রহস্যময় নেতা। ১ মের পরে গত তিন সপ্তাহ ধরে তাকে আর দেখা যায়নি বলে দেশটির গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

শুক্রবার (২২ মে) দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, উত্তর কোরিয়ার নেতা তিন সপ্তাহ ধরে জনসমক্ষে উপস্থিত হননি। তারা এটাকে অস্বাভাবিক বলে মনে করছেন। দেশটির গণমাধ্যম মনে করছে এবার সত্যি সত্যিই কিম মা’রা গেছেন বা মৃ’ত্যুশ’য্যায় রয়েছেন। সিউল কর্তৃপক্ষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

এর আগে জানুয়ারিতেও কিমকে ২১ দিনের জন্য জনসমক্ষে দেখা যায়নি। বিষয়টি উল্লেখ করে দক্ষিণ কোরীয় সরকারের একজন মুখপাত্র ইয়ো সাং-কি অবশ্য স্মরণ করিয়ে দিয়েছেন যে, কিম বারবারই এমন করে থাকেন। ২০১৪ সালে তিনি ৪০ দিনের জন্য নিখোঁজ হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *