মেসি-রোনালদো বাদ, সেরা ফরোয়ার্ডদের তালিকা প্রকাশ

গত দেড় দশক ফুটবল বিশ্বে রাজত্ব করেছেন দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ইউরোপের যেকোনো প্রতিযোগিতায় এই দুই তারকার নাম থাকতো। তবে চ্যাম্পিয়নস লিগের ২০১৯-২০ মৌসুমে সেরা ফরোয়ার্ডদের লড়াইয়ে এ দুজনের কেউ নেই।সেরা ফরোয়ার্ড হওয়ার দৌড়ে লড়বেন পিএসজির দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পে।

অন্যজন বায়ার্ন মিউনিখের জার্সিতে খেলা রবার্তো লেভানদোভস্কি। উয়েফা চ্যাম্পিয়নস লিগের গত আসরে অবিশ্বাস্য পারফর্ম করেছিলেন বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেভানদস্কি। টুর্নামেন্টে সর্বোচ্চ গোল করেছিলেন তিনি। এই পারফর্মেন্সের কারণে এই মৌসুমে সেরা ফরোয়ার্ড হওয়ার লড়াইয়ে মনোনীত হয়েছেন তিনি।

অন্যদিকে ইতিহাসে এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগ ফাইনালে উঠেছিল পিএসজি। এর পেছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল নেইমার এবং কিলিয়ান এমবাপ্পের। তারা দুজনও আছেন তালিকায়। লেভানদস্কি, নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পের মধ্যে এবার লড়াই হবে সেরা ফরোয়ার্ডের। কে হবেন গত আসরের সেরা ফরোয়ার্ড?

২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫ জন সাংবাদিকদের ভোটে করা হয়েছে এই তালিকা। আগামী ১ অক্টোবর সুইজারল্যান্ডের নিওঁতে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বিভিন্ন পজিশনে সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *