মেসি-সানচেসের গোলে সমানে সমান আর্জেন্টিনা-চিলি

শেষ দিকে লড়াইটা যেন হয়ে গিয়েছিল ক্লাওদিও ব্রাভো আর লিওনেল মেসির। আর্জেন্টাইন অধিনায়কের তিনটি শট ঠেকিয়ে দিয়ে সেখানে জয়ী অভিজ্ঞ গোলরক্ষক। তার দৃঢ়তায় আর্জেন্টিনা থেকে মূল্যবান একটি পয়েন্ট নিয়ে ফিরল চিলি। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবারের ম্যাচ ১-১ ড্র হয়েছে।

দুটি গোলই হয় প্রথমার্ধে। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন মেসি। কিছুক্ষণ পর সমতা আনেন আলেক্সিস সানচেস।সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে প্রথম সুযোগ পায় চিলি। পঞ্চদশ মিনিটে এদুয়ার্দো ভারগাসের শট একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ জমে উঠলেও দুই দলই ভুগছিল প্রতিপক্ষের রক্ষণে গিয়ে। এর মধ্যেই ২৪তম মিনিটে ঠাণ্ডা মাথায় সফল স্পট কিকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মেসি। পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের দেশের হয়ে এটি ৭২তম গোল।

লাউতারো মার্তিনেসকে চিলির ডিফেন্ডার গিলের্মো মারিপান ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। ৩৬তম মিনিটে সমতা ফেরায় চিলি। চার্লেস আরানগেসের ফ্রি কিকে গেরি মেদেলের দারুণ কাট ব্যাকে বল পান সানচেস। অরক্ষিত এই স্ট্রাইকার ফাঁকা জালে বল পাঠানোর কাজটা সারেন অনায়াসে।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে তার প্রথম গোল।যোগ করা সময়ে মেসির চমৎকার ফ্রি কিক ঠেকিয়ে চিলির ত্রাতা ব্রাভো।দ্বিতীয়ার্ধের শুরুতে দুই দলই ছিল সাবধানী। রক্ষণে ছিল বাড়তি মনোযোগ। কমে যায় খেলার গতি। কোনো গোলরক্ষককেই খুব একটা পরীক্ষা দিতে হয়নি এই সময়ে।

শেষের দিকে আক্রমণের গতি বাড়ায় আর্জেন্টিনা। এই সময়ে যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়ান ব্রাভো।৮০তম মিনিটে কিছুই করার ছিল না তারও। বল ছিল নাগালের বাইরে। কিন্তু পোস্টে লেগে ব্যর্থ হয়ে যায় মেসির ফ্রি কিক। দুই মিনিট পর বিপজ্জনক একটি ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেননি মার্তিনেস।

৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফিরতি বল কাজে লাগাতে পারেননি স্বাগতিকদের কেউ। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক।

বাছাই পর্বে পাঁচ ম্যাচে দ্বিতীয় ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে দলটি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। শনিবার তারা মুখোমুখি হবে ৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা একুয়েডরের।

এদিনই গোল শূন্য ড্র করা প্যারাগুয়ে ও উরুগুয়ে ৭ পয়েন্ট করে নিয়ে আছে পরের দুটি স্থানে। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান ছয়ে।আগামী বুধবার কলম্বিয়ার মাঠে খেলবে আর্জেন্টিনা। একই দিন বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে চিলি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.