মেয়র পদে স্বামী-স্ত্রী’র ভোট যু’দ্ধের লড়াই

লক্ষ্মীপুর পৌরসভা নর্বিাচন অনুষ্ঠতি হবে আগামী ২৮ নভম্বের। এ নর্বিাচনে ময়ের পদে আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতকি) মোজাম্মলে হায়দার মাসুম ভূঁইয়ার বরিুদ্ধে র্প্রাথী হয়ছেনে তার স্ত্রী শাহলো শারমীন। গত বৃহস্পতবিার (৪ নভম্বের) যাচাই-বাছাই শষেে স্বামী-স্ত্রী দু’জনরে মনোনয়নপত্র বধৈ ঘোষণা করনে নর্বিাচন কমশিন। এর আগে দাখলিরে শষে দনি গত ২ নভম্বের জলো নর্বিাচন রটর্িানংি অফসিাররে কাছে তারা মনোনয়নপত্র জমা দনে।

বষিয়টি ভোটারদরে মধ্যে আলোচনার জন্ম দয়িছে। একই সঙ্গে আওয়ামী লীগরে বদ্রিোহী র্প্রাথী একএেম বদরুল আলম শাম্মীসহ চারজনরে মনোনয়নপত্র বধৈ ঘোষণা করা হয়। এদনি কাউন্সলির র্প্রাথীর মধ্যে হলফনামায় তথ্য গোপন করায় ৯জন ও ঋণ খলোপীর দায়ে ৪জন কাউন্সলির র্প্রাথীর মনোনয়ন বাতলি করে নর্বিাচন কমশিন।

সব মলিয়িে লক্ষ্মীপুর পৌরসভা নর্বিাচনে ময়ের পদে ৬জন এবং কাউন্সলির পদে ৮১ জন ও সংরক্ষতি নারী আসনে ২০ জন র্প্রাথীর মনোনয়নপত্র বধৈতা ঘোষণা করা হয় বলে নর্বিাচন কমশিন সূত্র জানায়। অন্যান্য ময়ের র্প্রাথীরা হলনে, আওয়ামী লীগরে বদ্রিোহী র্প্রাথী জলো ছাত্রলীগরে সাবকে সভাপতি জাকরি আল মামুন ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদশেরে জহরি উদ্দনি, জাতীয়তাবাদী গণতান্ত্রকি আন্দোলন (এনবএিন) আবদুর রহমি।

জানতে চাইলে আওয়ামী লীগরে মনোনীত ময়ের র্প্রাথী মোজাম্মলে হায়দার মাসুম ভূঁইয়া বলনে, শাহলো শারমীন আওয়ামী পরবিাররে সদস্য। আশাকরি প্রত্যাহাররে শষে সময়রে আগইে তার স্ত্রীসহ অন্যান্য বদ্রিোহী র্প্রাথীরা তাদরে র্প্রাথীতা প্রত্যাহার করে নবিনে। এসময় নৌকা প্রতকিে ভোট দয়িে শখে হাসনিার হাতকে শক্তশিালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তনি।

সদর উপজলো নর্বিাচন র্কমর্কতা স্বপন কুমার ভৌমকি বলনে, আগামী ২৮ নভম্বের লক্ষ্মীপুর পৌরসভা নর্বিাচন অনুষ্ঠতি হব। এতে ইভএিমরে মাধ্যমে ভোটগ্রহণ করা হব। ১১ নভম্বের র্প্রাথতিা প্রত্যাহাররে শষে দনি। ১২ নভম্বের র্প্রাথীদরে প্রতীক বরাদ্দ দওেয়া হব।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.