ম্যাচসেরা তামিম, সিরিজ সেরা সাকিব

ম্যাচসেরা তামিম, সিরিজ সেরা সাকিব

২০০৯ সালের পর বিদেশের মাটিতে প্রতিপক্ষকে প্রথমবার ধরলধোলাই বাংলাদেশ সম্পন্ন করেছে ২ ওভার বাকি থাকতেই। তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ৪৮ ওভারে ৫ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। অনেকগুলো রেকর্ডের এই সিরিজের পুরো ৩০ পয়েন্টে আরও এগিয়ে গেল টাইগাররা। এই পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের সঙ্গে টাইগারদের ব্যবধান ৩০ কমে এসেছে।

২৯৯ রানের লক্ষ্য টপকাতে নেমে ওপেনার তামিম ইকবালের অনবদ্য সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। অনবদ্য সেঞ্চুরিতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সাকিব। অন্যদিকে পুরো সিরিজে বোলিং এবং ব্যাটিংতে দুর্দান্ত থাকা সাকিব হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। বিশ্বসেরা এই অলরাউন্ডার তিন ম্যাচের সিরিজে ৮ উইকেট নেওয়ার পাশাপাশি ১৪৫ রান করেন।

এ দিন ব্যাটিংয়ে ৫৫ বলে চারটি বাউন্ডারি ও দুই ছক্কায় ৬৪ রান করার পাশাপাশি গুরুত্বপূর্ণ পাঁচটি ক্যাচে নিয়ে ম্যাচ সেরা হন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

সিরিজের তৃতীয় সর্বোচ্চ ১১৩ রানের পাশাপাশি বল হাতে দ্বিতীয় সর্বোচ্চ ৬ উইকেট শিকার করে ম্যান অব দ্য সিরিজ পুরস্কার জিতেন সাকিব আল হাসান। সিরিজে সর্বোচ্চ ১৫৮ রান সংগ্রহ করেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম। বল হাতে সিরিজে সর্বোচ্চ ৭ উইকেট শিকার করেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.