ম্যাচ জয়ের পর জরিমানার কবলে পুরো কেকেআর দল

ইংল্যান্ডের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মরগান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার। নতুন খবর হচ্ছে, মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের একাদশের সকল ক্রিকেটারকে জরিমানা করা হয়েছে।

মন্থর গতির ওভার রেটের কারণে অধিনায়ক ইয়ন মরগানকে ২৪ লাখ রুপি ও বাকিদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করতে নামে কলকাতা নাইট রাইডার্স। রোহিত শর্মা ও কুইন্টন ডি কক মুম্বাই ইন্ডিয়ান্সকে দারুণ শুরু এনে দেন। ২০ ওভারে মুম্বাই সংগ্রহ করে ৬ উইকেটে ১৫৫ রান। নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে ২০ ওভার বোলিং সম্পন্ন করতে ব্যর্থ হন কলকাতার বোলাররা।

নির্ধারিত সময়ের মধ্যে বোলিং সম্পন্ন করতে না পারায় কলকাতা নাইট রাইডার্সের পুরো একাদশকে জরিমানা করা হয়েছে। অধিনায়ক মরগানকে জরিমানা গুণতে হবে ২৪ লাখ রুপি এবং একাদশের বাকি ১০ জনকে নিজেদের ম্যাচ ফির ২৫ শতাংশ করে জরিমানা দিতে হবে, যা ৬ লাখের চেয়ে কিছু কম হয়। এই আসরে দ্বিতীয় বারের মতো কলকাতা মন্থর গতিতে ইনিংস শেষ করায় মরগানকে দ্বিগুণ জরিমানা করা হয়েছে।

আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, “যেহেতু চলমান আইপিএলে এটি কলকাতা নাইট রাইডার্সের মন্থর গতির ওভারের দ্বিতীয় ম্যাচ তাই অধিনায়ক ইয়ন মরগানকে ২৪ লাখ রুপি জরিমানা করা হলো এবং দলের বাকি সবাইকে ৬ লাখের কিছু কম কিংবা তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হলো।”

১৫৫ রান সংগ্রহের পথে মুম্বাইয়ের পক্ষে অর্ধশতক হাঁকিয়েছিলেন ডি কক। ৪২ বলে ৩২ রান করেন তিনি। রোহি করেন ৩০ বলে ৩৩ রান। ভালো শুরুর পরে বড় স্কোরের স্বপ্ন দেখলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা সেই ধারা ধরে রাখতে ব্যর্থ হন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.