যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন সেনাপ্রধান

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে সরকারি সফরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। শনিবার রাত ১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করবেন।যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ে অনুষ্ঠিতব্য ইন্দো-প্যাসিফিক আর্মি চিফস কনফারেন্স-২০২১ এ যোগদানের উদ্দেশ্যে মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে তিনি এই সফরে যাচ্ছেন।

শুক্রবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্কিন ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউগিনি ডিফেন্স ফোর্সের যৌথ আয়োজনে এ বছর আইপিএসিসি অনুষ্ঠিত হতে যাচ্ছে,

যেখানে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ১৭টি দেশের জ্যৈষ্ঠ নেতৃবৃন্দ অংশ নেবেন। এ বছরের আইপিএসিসিতে ভবিষ্যৎ অপারেশনাল এনভারমেন্টের ওপর আলোচনা হবে। সম্মেলনে বিভিন্ন দেশের সেনাবাহিনী প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

এতে আরও বলা হয়, সেনাপ্রধানের এই সফরের মধ্যে দিয়ে ইন্দো-প্যাসিফিক দেশসমূহ এবং বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে। সেই সঙ্গে পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করা হয়। সফর শেষে ১৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন সেনাপ্রধান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.