যু’দ্ধবিমানের পাখায় দোলনা, তালেবানের শিশুসুলভ কাণ্ডের ভিডিও ভাইরাল!

যু’দ্ধবি’মানের পাখা থেকে দড়ি ঝু’লিয়ে তৈরি হয়েছে দোলনা। প্রবল উচ্ছ্বাসে সেই দোলনায় বসে দুলছেন এক যুবক। তাকে পিছন থেকে দোল দেওয়াতেও উৎসাহের অন্ত নেই অন্যজনের। আশপাশে দাঁড়িয়ে থাকা বাকিরাও প্রবল আনন্দে মাতোয়ারা। আফগানিস্তানে তা’লেবা’নের এই ‘শিশুসুলভ কা’ণ্ড’ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অবশ্য এই প্রথম নয়। তালেবান কাবুল দখলের পরেও দেখা গেছে, শিশুদের পার্কে দাপিয়ে বেড়াচ্ছেন ব’ন্দুক হাতে তা’লেবান যো’দ্ধারা। শিশুদের খেলনাগাড়িতে চলে অ’স্ত্র উঁ’চিয়ে আনন্দে মেতে উঠেছেন তারা। প্রেসিডেন্টের প্রাসাদের দখল নিয়ে সেখানকার জিমেও শা’রীরিক ক’সরত করতে দেখা গেছে তাদের।

জানা গেছে, যে যু’দ্ধবিমা’ন থেকে দড়ি ঝুলিয়ে দোলনা বানানো হয়েছে, সেগুলো আসলে আফগান বিমানবাহিনীর। কয়েক বছর আগে বিমানগুলো পরিত্যক্ত ঘোষণা করা হয়। তারপর থেকে পরি’ত্যক্ত অবস্থায় বিমান বাহিনীর ঘাঁটিতেই পড়ে আছে সেগুলো। বৃহস্পতিবার আদিত্য রাজ কৌল নামে এক সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়ে তা’লেবানের ওই কাণ্ড।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়। একজন আবার ঠাট্টা করে লেখেন, “শৈশবেই ওদের হাতে ব’ন্দুক ধ’রিয়ে দেওয়া হয়েছিল। তাই ওরা এখন শৈশব উপভোগ করতে চাইছে।” আরেকজন বলেছেন, ‘‘ওদের নিয়ে হা’সিঠাট্টা করার আগে ভাবুন। যিনি দুল’ছেন, তিনি হয়তো ভবিষ্যতে দেশটির মন্ত্রী হবেন।” সূত্র: নিও টিভি, ‍দুনিয়া ওয়াচ টিভি। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.