যেখানে রোনালদোর ধারে কাছেও নেই মেসি

পর্তুগিজ সুপারস্টার রোনালদো ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মধ্যে কে সেরা সেটি নিয়ে সমর্থকরা তর্কযুদ্ধে জড়ান প্রায়ই। এক জায়গায় রোনালদো এগিয়ে তো অন্য জায়গায় মেসি। কিন্তু একটি ক্ষেত্রে রোনালদো মেসির চেয়ে এগিয়ে তো আছেনই, বলা যায় ধরাছোঁয়ার বাইরে আছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা হচ্ছে সেই ক্ষেত্র। সম্প্রতি এক তালিকা প্রকাশ করেছে হুপার্স এইচকিউ। সেখানেই উঠে এসেছে এ তথ্য।

ইনস্টাগ্রামে সর্বাধিক ফলোয়ার সংখ্যায় সবার ওপরে রোনালদো। তাকে এই সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসরণ করেন প্রায় ৩৮৮ মিলিয়ন ব্যবহারকারী। সবচেয়ে বেশি ফলোয়ার থাকার কারণেই এই মাধ্যম থেকে সবচেয়ে পোস্ট প্রতি বেশি আয়ও করেন রোনালদো। যার পরিমাণ প্রায় ১৪ কোটি।

ইনস্টাগ্রামে মেসির ফলোয়ার ২৯৯ মিলিয়ন। সঙ্গত কারণেই রোনালোদর আয়ের ধারেকাছেও নেই মেসি। মেসির এই মাধ্যম থেকে আয় ১১ কোটির কাছাকাছি। ইনস্টাগ্রাম থেকে আয়ের তালিকায় মেসি সপ্তম। তার আগে আছেন- ডোয়াইন ‘দ্য রক’ জনসন, আরিয়ানা গ্রান্দে, কাইলি জেনার, সেলেনা গোমেজ ও কিম কারদাশিয়ান।

খেলোয়াড়দের মধ্যে রোনালদো ও মেসির পর সর্বাধিক আয় ব্রাজিলিয়ান সেনসেশান নেইমারের। ইনস্টাগ্রামে প্রায় ১৬৮ মিলিয়নের মতো ফলোয়ার পিএসজি তারকা নেইমারের। পোস্ট প্রতি তার আয় ৭.৫ কোটি। তাদের পর ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করেন ভারতের টেস্ট দলের অধিনায়ক ভিরাট কোহলি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.