যেদিন থেকে চলবে আরও ৭২ ট্রেন

করোনা মহামারির কারণে বন্ধ থাকা সবগুলো ট্রেন আবারও চালু হচ্ছে। আগামী বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে রেলবহরে আরও ১২ জোড়া আন্তঃনগর ট্রেন এবং ২৪ জোড়া মেইল, ক‌মিউটার চালু করা হচ্ছে। সবমিলিয়ে আরও ৭২টি ট্রেন চালু হচ্ছে। আজ মঙ্গলবার (১৭ আগস্ট) রেলপথ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বন্ধ ট্রেন পুনরায় চালুর প্রস্তাবনা আংশিক সংশোধনপূর্বক যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক সদয় অনুমোদিত হয়েছে। এমতাবস্থায়, ১৯ আগস্ট থেকে প্রস্তাবিত ট্রেনসমূহ চলাচলের বিষয়ে ইতোপূর্বের জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে ১৯ দিন বন্ধ থাকার পর বুধবার (১১ আগস্ট) শুরু হয় যাত্রীবাহী ট্রেন চলাচল। ওইদিন থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন এবং ২০ জোড়া মেইল-কমিউটার ট্রেন চলাচল করে। এর মধ্যে রয়েছে: চট্টগ্রাম- সিলেট রুটের জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-ময়মনসিংহ রুটের ঈসাখাঁ এক্সপ্রেস,

আখাউড়া-সিলেট রুটের কুশিয়ারা এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম রুটের লাকসাম কমিউটার, লাকসাম-নোয়াখালী রুটের নোয়াখালী কমিউটার। এছাড়াও চট্টগ্রাম-দোহাজারী, ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ, ময়মনসিংহ-ভৈরব বাজার ও সিলেট-ছাতক রুটের একটি করে লোকাল ট্রেন চলাচল করবে না।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.