যে একাদশ বিশ্বের যে কোন ফ্রাঞ্চাইজিকে হারাতে পারে

বর্তমান ক্রিকেট জগতে একটি নতুন ফ্যাশন চলছে। আসলে ক্রিকেটকে বিদায় জানানো তারকারা এমনকী বর্তমান খেলোয়াড়রাও নিজেদের অলটাইম একাদশ নির্বাচন করেন। এর মধ্যে অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগও আইপিএল ত্রয়োদশ মরশুমের আগে আইপিএল ২০২০র সর্বশ্রেষ্ঠ প্রথম একাদশ বেছে নিয়েছেন।

এই আইপিএল ইলেভেনে তিনি ৭জন ভারতীয় খেলোয়াড় আর ৪জন বিদেশী খেলোয়াড়কে জায়গা দিয়েছেন। ব্র্যাড হগ নিজের আইপিএল ২০২০র গ্রেট একাদশে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ডেভিড ওয়ার্নারকে রেখেছেন আর তাঁর জুড়িদার হিসেবে রোহিত শর্মাকে বেছেছেন।

নিজের দলে তিনি তৃতীয় নম্বর ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন। চতুর্থ স্থানের জন্য তিনি কেন উইলিয়ামসনকে নির্বাচন করেছেন আর তাকেই দলের অধিনায়কও করেছেন। পাঁচ নম্বরে তিনি তরুণ ঋষভ পন্থকে বেছেছেন। ঋষভ পন্থের কাঁধেই দলের উইকেটকিপিংয়ের দায়িত্বও থাকবে। অ্যান্দ্রে রাসেলকে ব্রড হগ অলরাউন্ডার হিসেবে ষষ্ঠ স্থানে জায়গা দিয়েছেন।

অন্যদিকে রবীন্দ্র জাদেজাকে সপ্তম স্থানে রেখেছেন। ২ জন স্পিনার হিসেবে তিনি যজুবেন্দ্র চহেল আর সুনীল নারায়নকে বেছেছেন। অন্যদিকে জোরে বোলিংয়ের জন্য তিনি ভুবনেশ্বর কুমার আর জসপ্রীত বুমরাহকে নিজের দলে রেখেছেন। ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, ঋষভ পন্থ, অ্যান্দ্রে রাসেল, রবীন্দ্র জাদেজা, সুনীল নারায়ন, যজুবেন্দ্র চহেল, ভুবনেশ্বর কুমার, আর জসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ দ্বারা বেছে নেওয়া এই দলকে যথেষ্ট ভারসাম্যমান দেখাচ্ছে। নিশ্চিতভাবেই এই দল বিশ্বের যে কোনো ফ্রাঞ্চাইজিকে হারানোর ক্ষমতা রাখেন। তবে তাঁর এই দলে মানুষ মহেন্দ্র সিং ধোনি, ক্রিস গেইল আর এবি ডেভিলিয়র্সের মতো খেলোয়াড়দের নাম দেখে অবশ্যই অবাক হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *