যে কারণে বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দিলেন ম্যাকমিলান

বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিযুক্ত করা হয় নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে। তবে ব্যক্তিগত কারণে তিনি এই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, ম্যাকমিলানের বাবা মা’রা গেছেন।

আর পিতৃবিয়োগের কারণেই বাংলাদেশ দলের সাথে কাজ করা হচ্ছে না তার। কঠিন এই পরিস্থিতিতে পরিবারের সাথেই থাকতে চাইছেন সাবেক এই কিউই ক্রিকেটার। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ক্রেইগ আমাদের জানিয়েছে, সম্প্রতি তার বাবা মারা গেছেন। এই শোকের মুহূর্তে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের ভূমিকা নেওয়া তার জন্য সম্ভব হবে না।

আমরা তার পরিস্থিতি বুঝতে পারছি। তার ও তার পরিবারের এই দুঃসময়ে সমবেদনা জানাচ্ছি।’ নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার দীর্ঘদিন নিউজিল্যান্ড জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। ম্যাকমিলানের অধীনে ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ড। ২০১৯ বিশ্বকাপের পর কিউইদের সাথে আর কাজ করা হয়নি তার।

শ্রীলঙ্কা সফরের আগে টেস্টের নতুন ব্যাটিং কোচের সন্ধানে নেমেছিল বিসিবি। তখন সীমিত ওভারের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিও পদত্যাগ করেন। এরপর ম্যাকমিলানকে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ বা পরামর্শক হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনো ধোঁয়াশা থাকলেও দলের সাথে কাজ করতে শীঘ্রই তার বাংলাদেশে পা রাখার কথা ছিল। তবে বাবাকে হারিয়ে শোকে কাতর ম্যাকমিলান শেষমেশ জানাতে বাধ্য হয়েছেন- চুক্তি অনুযায়ী বাংলাদেশ দলের সাথে কাজ করা হচ্ছে না তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *