যে কারনে দেশ ছাড়লেন মিশা সওদাগর

ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মিশা সওদাগর পরিবারকে সময় দিতে যুক্তরাষ্ট্র গেলেন। খল চরিত্রে আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করা মিশা সওদাগর গত ১০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন।

মিশা সওদাগর জানান, পরিবারকে সময় দিতে কয়েক মাস আগে যাওয়ার কথা থাকলেও চলচ্চিত্রের মানুষদের নিয়ে কাজ করার জন্য তিনি যেতে পারেননি। করোনার সময়টায় চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবে চলচ্চিত্র শিল্পীদের পাশে দাঁড়ানোর জন্য তিনি এতদিন দেশে ছিলেন বলে জানিয়েছেন।

দীর্ঘদিন থেকে পরিবার থেকে দূরে থাকার কারণে বর্তমান পরিস্থিতি কিছুটা ভালো হওয়ায় পরিবারকে সময় দিতেই মাস খানেকের জন্য দেশের বাইরে পাড়ি দিয়েছেন বলে জানান মিশা সওদাগর। মিশা সওদাগর ১৯৮৬ সালে বিএফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলা চলচ্চিত্রে পা দেন।

ছটকু আহম্মেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমার মাধ্যমে তিনি চলচ্চিত্রে কাজ শুরু করেন। তবে এই ছবিতে তিনি নায়ক হয়ে কাজ করলেও সফলতা পাননি। পরবর্তিতে তিনি নিজেকে খল-অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেন। চলচ্চিত্রে ক্যারিয়ারে এখন পর্যন্ত তিনি আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি তিনি শিল্পী সমিতির সভাপতি পদে টানা দুই মেয়াদে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *