যে ‘ফর্মুলায়’ এগোতে চান সুজন

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে বাজে পারফরম্যান্স করে বাংলাদেশ দল। মূলপর্বে পাঁচ ম্যাচে অংশ নিয়ে একটিতেও জয় পায়নি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি। বিশ্বকাপে টাইগারদের বাজে পারফরম্যান্সের কারণে ঘরে বাইরে চলছে সমালোচনা। সেই সমালোচনার তীর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দিকে।

সমালোচনা এড়িয়ে নতুনভাবে টিমকে সাজাতে বিসিবি জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে দায়িত্ব দিয়েছে। খালেদ মাহমুদ সুজনের কার্যপরিধি কী হবে, কোন ফর্মুলায় তিনি এগোবেন তা এখনও স্পষ্ট করেনি বিসিবি।

নাম প্রকাশ অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা বলছেন, টিম ডিরেক্টরের কাজ হবে মূলত কোচ ও জাতীয় দলের সঙ্গে বোর্ড ও নীতিনির্ধারকদের একটা মেলবন্ধন ঘটানো।

এক সাক্ষাৎকারে সুজন বলেছেন, এটা এমন না যে আমি এলাম বা কেউ এলো, রাতারাতি সব বদলে দিল। এটা একটা প্রক্রিয়া। টি-টোয়েন্টি ক্রিকেটে শুধু মারতে জানার নাম ক্রিকেট না। সেটা হলে ওয়েস্ট ইন্ডিজই চ্যাম্পিয়ন হতো। পরিকল্পিত ঝুঁকি নিতে হয়।

এক প্রশ্নের জবাবে সাবেক এ অধিনায়ক বলেন, ঢালাওভাবে সব পরিবর্তন করলে কিছুই হবে না। দলে যারা আছে তারা প্রত্যেকেই সামর্থ্যবান। আমাদের শুধু সমন্বয়টা করতে হবে। সেটাই গুরুত্বপূর্ণ, এগুলো নিয়েই কাজ করব।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.