রানার-আপ হলেও গ্রুপ ‘২’-এ খেলবে বাংলাদেশ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সুপার টুয়েলভের গ্রুপ ‘২’-ই হতে যাচ্ছে বাংলাদেশের ঠিকানা। প্রথম রাউন্ডে বাংলাদেশ রানার-আপ হলেও ‘বি-১’ দল হিসেবে চলে যাবে গ্রুপ ‘২’ এ। বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সুপার টুয়েলভ শুরুর আগে প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া লড়বে পরস্পরের বিরুদ্ধে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ ছাড়াও আছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে, বাদ পড়বে বাকি দুই দল।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা নিজ নিজ গ্রুপে চ্যাম্পিয়ন বা রানার-আপ হোক না কেন, কোয়ালিফাই করলে দুই দল সুপার টুয়েলভের কোন গ্রুপে যাবে তা চূড়ান্ত। সেক্ষেত্রে শ্রীলঙ্কা গ্রুপ ‘১’ ও বাংলাদেশ গ্রুপ ‘২’ এর অংশ হিসেবে খেলবে সুপার টুয়েলভ।

‘এ’ গ্রুপ থেকে কোয়ালিফাই করা অপর দল গ্রুপ ‘২’ এ এবং ‘বি’ গ্রুপ থেকে কোয়ালিফাই করা অপর দল গ্রুপ ‘১’ এ খেলবে। বাংলাদেশের জন্য সুপার টুয়েলভে কোয়ালিফাই করা খুব একটা কঠিন হবে না।

তবে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কাকে কঠিন পরীক্ষা দিতে হবে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের বিপক্ষে। নিজ নিজ গ্রুপ থেকে বাংলাদেশ ও শ্রীলঙ্কা সুপার টুয়েলভে কোয়ালিফাই করতে ব্যর্থ হলে পয়েন্ট টেবিল অনুযায়ীই নির্ধারিত হবে ‘এ-১’, ‘এ-২’, ‘বি-১’ ও ‘বি-২’ দল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.