রাষ্ট্রপতিকে চার প্রস্তাব জাকের পার্টির

নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে নির্বাচনী আইন প্রণয়নসহ চার দফা প্রস্তাব পেশ করেছে জাকের পার্টি। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবন থেকে বেরিয়ে এসব কথা জানান দলটির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল।

মোস্তফা আমীর ফয়সল জানান, আমরা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে অত্যাধুনিক প্রযুক্তির ব্লকচেইন পদ্ধতি ও ই-ভোটিং পদ্ধতি প্রয়োগের প্রস্তাব করেছি। তিনি বলেন, এর মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ঘরে বসেই ভোট দিতে পারবেন এবং এতে নির্বাচন সুষ্ঠু হবে। এছাড়া নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর স্বঘোষিত ও আত্মস্বীকৃত ভোটারদের ডাটাবেজ তৈরি ও প্রকাশের প্রস্তাব করা হয়েছে।

পাশাপাশি দলটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সমন্বয়ে সার্চ কমিটি গঠনের প্রস্তাব করেছে। এর আগে বিকেল ৫টা ৪৫ মিনিটে দলটির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে প্রবেশ করে।

জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলের নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার, ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল, ফারাহ আমীর, দফতর সম্পাদক অ্যাডভোকেট আ ন ম মনিরুজ্জামান এবং স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক খান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.