রাস্তায় টাকার বৃষ্টি, কুড়াতে ভিড় জমালো মানুষ (ভিডিও)

রাস্তায় জুড়ে ছড়িয়ে আছে সারি সারি কাগুজে নোট। ঠিক যেমন শিলাবৃষ্টির পর ছড়িয়ে থাকে শিলা। ছড়িয়ে থাকা টাকা কুড়াতে ভিড় জমিয়েছে মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সেই দৃশ্য। বার্তা সংস্থা এপি শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে এই ঘটনা ঘটেছে।

সেখানেই একটি রাস্তা ঢেকে গেছে কাগুজে নোটে। আর অর্থ সংগ্রহের এমন সুযোগ হাতছাড়া না করে যে যেভাবে পারছেন পকেট ভারি করছেন মানুষ। পকেট কিংবা ব্যাগ না থাকায় কেউ কেউ রীতিমতো কোলে তুলে নিয়েছেন টাকার বান্ডিল। ওই ভিডিও দেখে তো রীতিমতো চোখ কপালে উঠেছে নেটিজেনদের।

কিন্তু প্রশ্ন হল, কেন এভাবে রাস্তাজুড়ে নোট ছড়িয়ে রয়েছে? কীভাবে মাঝপথে উড়ছে টাকা? এপির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে একটি ট্রাকে করে সান ডিয়েগো থেকে ফেডারেল ডিপোজিট ইনসিওরেন্স কর্পোরেশনে (এফডিআইসি) এই নোট নিয়ে যাচ্ছিল।

পথে ট্রাকের একটি দরজা খুলে যাওয়ায় রাস্তায় ছড়িয়ে পড়ে হাজার হাজার নোট। এ ব্যাপারে ক্যালিফোর্নিয়া হাইওয়ে টহল পুলিশ সার্জেন্ট কার্টিস মার্টিন জানান, ট্রাকের একটি দরজা খোলা থাকায় নোটের কয়েকটি ব্যাগ রাস্তায় পড়ে যায়। সেই ব্যাগগুলো ফেটে রাস্তায় ছড়িয়ে পড়ে নোট।

ভাইরাল ভিডিওতে কয়েকজনকে হাসতে হাসতে নোট কুড়াতেও দেখা গেছে। এই ঘটনার পর ওই রাস্তায় যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। অবশ্য এই টাকা নিজেদের কাছে রাখা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে পুলিশ। যারা টাকা কুড়িয়েছেন তাদের ফেরত দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

ফেরত না দিলে অনলাইনে ভাইরাল হওয়া ভিডিও দেখে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে। তবে ঠিক টাকা বেহাত হয়েছে সে ব্যাপারে মুখ খোলেনি কর্তৃপক্ষ। অবশ্য কয়েকজন কর্তৃপক্ষের কাছে কুড়িয়ে পাওয়া অর্থ ফেরতও দিয়েছেন।

এ ব্যাপারে পুলিশ সার্জেন্ট মার্টিন জানান, অনেক টাকা ফেরত দিয়েছে মানুষ। অনেক টাকা কুড়িয়েও পেয়েছে মানুষ। এদিকে, সব টাকা কুড়িয়ে নেওয়ার পর স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টার দিকে ওই রাস্তায় ফের যানচলাচল শুরু হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.