রুতুরাজের বীরত্ব আর বোলারদের নৈপুণ্যে চেন্নাইয়ের জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৩০তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ২০ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে মহেন্দ্র সিং ধোনির দল। দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই। শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান জড়ো করে দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করেন রুটুরাজ গাইকোয়াদ, ৫৮ বলের মোকাবেলায় ৯টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়ে ছিলেন অপরাজিত। এছাড়া ৮ বলে ২৩ রানের ক্যামিও খেলেন ৩টি ছক্কা হাঁকানো ডোয়াইন ব্রাভো। ম্লান ছিলেন অধিনায়ক ধোনি। ৫ বল খেলে আউট হওয়ার আগে করেছেন মোটে ৩ রান। ৩৩ বল খেলে ২৬ রান করেন রবীন্দ্র জাদেজা।

মুম্বাইয়ের পক্ষে ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে ও জাসপ্রিত বুমরাহ তিনজনই দুটি করে উইকেট শিকার করেন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু পায়নি মুম্বাইও। চাপের মুখে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সৌরভ তিওয়ারি। তবে সতীর্থদের সমর্থন না পাওয়ায় প্রয়োজন অনুযায়ী রান তুলতে পারেননি। তবুও ইনিংসের শেষ পর্যন্ত এক প্রান্ত আগলে রেখে ৪০ বলের মোকাবেলায় ৫০ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে । শেষ ওভারে জয়ের জন্য মুম্বাইয়ের প্রয়োজন ছিল ২৪ রান। মুম্বাই ব্রাভোর করা সেই ওভারে জড়ো করে মাত্র ৩ রান, হারায় দুটি উইকেটও। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে মুম্বাই। চেন্নাইয়ের পক্ষে ব্রাভো তিনটি উইকেট শিকার করেন। দীপক চাহার মাত্র ১৮ রানের খরচায় দুটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর: টস : চেন্নাই সুপার কিংস, চেন্নাই সুপার কিংস : ১৫৬/৬ (২০ ওভার), গাইকোয়াদ ৮৮*, জাদেজা ২৬, ব্রাভো ২৩, মিলনে ২১/২, বুমরাহ ৩৩/২, মুম্বাই ইন্ডিয়ান্স : ১৩৬/৮ (২০ ওভার), সৌরভ ৫০*, ডি কক ১৭
ব্রাভো ২৫/৩, চাহার ১৯/২, ফল : চেন্নাই সুপার কিংস ২০ রানে জয়ী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.