রূপচাঁদার নামে নিষিদ্ধ পিরানহা, সারওয়ার আলমের অভিযান

রূপচাঁদার নামে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পিরানহা। আর জেল ও রং মাখিয়ে ক্রেতাদের হাতে তুলে দেয়া হচ্ছে পোয়া মাছ। এমন ঘটনা রাজধানীর কারওয়ান বাজারে।শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এমন চিত্র উঠে আসে।

এসময় ৫ জনকে আটক করা হয়। সকালে রাজধানীর কারওয়ান বাজার মাছের আড়তে ভেজাল বিরোধী অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে।

সারওয়ার আলম জানান, ভেজালবিরোধী ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে কারওয়ান বাজারে এ অভিযান চালানো হচ্ছে।তিনি জানান, মাছ ব্যবসায়ীরা মাছের রং উজ্জ্বল রাখতে নিষিদ্ধ রং ও জেল মাখিয়ে রাখেন।অভিযানের সময় মৎস্য অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আটক ৫ জনকে ১ থেকে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

আরো পড়ুন: চট্টগ্রামে আরও ৫৩ জন করোনা আক্রান্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ৫৩ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৭৫০ জন। এইদিন করোনায় কেউ মৃ’ত্যুবরণ করেনি।

বৃহস্পতিবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এতে চবিতে ১১জন,বিআইটিআইডিতে ১৬জন, চমেক ল্যাবে ১৬জন এবং সিভাসু ল্যাবে ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *