রোববার থেকে বাড়বে বাস ভাড়া!

আচমকা জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) থেকে সারাদেশে চলছে বাস ও ট্রাক ধর্মঘট। রোববার (৭ নভেম্বর) পর্যন্ত এই ধর্মঘট চলবে। শনিবার (৬ নভেম্বর) সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ জানান,

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রস্তাব সেভাবে আসেনি। এ বিষয়ে আমরা পরিবহন মালিক শ্রমিকদের বিভিন্ন সংগঠন রোববার বেলা ১১টার দিকে আলোচনায় বসব। সেখানে আমরা একটি সিদ্ধান্তে পৌঁছাব। এই মিটিং চলা পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।

বাস ভাড়া বাড়ানোর ইঙ্গিত দিয়ে তিনি জানান, জ্বালানি তেলের দাম কমবে-এমন কোনো আভাস আমরা এখনও পাইনি। বৈঠকে পরিবহনের ভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।এদিকে জ্বালানি তেলের দাম না কমলে পরিবহনের ভাড়া অনেকাংশে বাড়ার আশংকা রয়েছে। ইতোমধ্যেই এসব বিষয়ে ভাবতে শুরু করেছে বিভিন্ন পরিবহন মালিক সংগঠন।

যাত্রীদের মন্তব্য, যদি তেলের দাম না কমে এবং গণপরিবহণের ভাড়া বাড়ানো হয়, তবে সাধারণ মানুষের ওপরই এর প্রভাব বেশি পড়বে। সাধারণ মানুষের আয় বাড়েনি। যদি ভাড়া বেড়ে যায়, তবে চলাচলে নাজেহাল হবেন যাত্রীরা। প্রতিদিনই ভাড়া নিয়ে ঝামেলার সৃষ্টি হবে পরিবহণ শ্রমিকদের সঙ্গে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.