লংকা নয় যাদের বিপক্ষে সিরিজ দিয়েই ক্রিকেটে ফিরবেন টাইগাররা!

করোনার শঙ্কা মাথায় নিয়ে ও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের জন্য চেষ্টার ত্রুটি রাখেনি বিসিবি। আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসেই দেশ ছাড়ার কথা ছিল। তবে নিয়মের বেড়াজালে বাংলাদেশকে আটকে দিয়েছে শ্রীলঙ্কা। তাই হচ্ছে না লংকা সিরিজ।

আর শেষ পর্যন্ত যদি এই সিরিজ না হয় তবে টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে অপেক্ষা করতে হবে উইন্ডিজদের আগমনের জন্য। আইসিসির এফটিপি সূচী অনুযায়ী এ বছর আর কোন আন্তর্জাতিক সিরিজ নেই টাইগারদের।

আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে ৩টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসার কথা আছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। আর ক্যারিবিয়ানরা যদি আসে তবে এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন মুমিনুলরা।

আর এসব বিবেচনা করে লঙ্কা সফর ভেস্তে গেলে উইন্ডিজদের বিপক্ষে সিরিজেই দৃষ্টি বোর্ডের। তবে তার আগে শ্রীলঙ্কাকে এই সিরিজ আয়োজন করার ব্যাপারে অনুরোধ করবে বিসিবি। এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানান, ‘এখন আমরা শ্রীলঙ্কাকে অনুরোধ করেছি। তারা যদি মানে, তবে যেতে পারি, নাহয় অন্য পরিকল্পনা আছে। আমরা ঘরোয়া লিগ শুরু করবো। এরপর তো আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসার কথা আছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*