শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামছে কলকাতা

গতকাল(১৯ সেপ্টেম্বর) থেকে আবারও শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। মাঝপথে স্থগিত হয়ে যাওয়া চতুর্দশ আসর মাঠে গড়িয়েছে সংযুক্ত আরব আমিরাতে দুই জায়ান্ট চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে।

আইপিএলের বাকি অংশে খেলার জন্য ইতোমধ্যেই দলের সাথে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। কোয়ারেন্টাইন পর্ব শেষ করে দলের সাথে অনুশীলনও করেছেন বিশ্বেসেরা এই অলরাউন্ডার। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই সাকিব পাড়ি জমিয়েছিলেন আরব আমিরাতে।

আজ ২০ তারিখ রাত ৮ টায় শেখ যায়েদ স্টেডিয়ামে ৩১তম ম্যাচে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।এবারের আসরে সুবিধাজনক অবস্থানে নেই কলকাতা নাইট রাইডার্স। ৭ ম্যাচে জয় এসেছে মাত্র ২ ম্যাচে, রয়েছে তালিকার ৭ম স্থানে।

তবে সেই তুলনায় ভালো জায়গায় আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে আছে বিরাট কোহলি ও তার দল।কলকাতা ঘরের মাঠে জিতেছে ৭ ম্যাচ, ব্যাঙ্গালোরের মাঠে জিতেছে ৬ ম্যাচ এবং নিরপেক্ষ ভেন্যু তে জিতেছে মাত্র ১ ম্যাচ।

অন্যদিকে ব্যাঙ্গালোর ঘরের মাঠে ৪ বার, ইডেন গার্ডেনে ৪ বার ও নিরপেক্ষ ভেন্যুতে জিতেছে ৪ বার। তাই এই ম্যাচে একটু হলেও এগিয়ে থাকবে ব্যাঙ্গালোর। এবারের আসর টা বন্ধ হওয়ার পিছনে যথেষ্ট অবদানই রয়েছে কলকাতার খেলোয়ার বরুন চক্রবর্তীর।

তার দল এবার মিস করবে আইপিএলের সবচেয়ে দামি বোলার প্যাট কামিন্স কে, যার বদলে এসেছে টিম সাউদি। অন্যদিকে ব্যাঙ্গালোর হারিয়েছে ৪ জন খেলোয়ার, অবশ্য বদলি হিসেবে তারাও নিয়ে নিয়েছে নতুন খেলোয়ার।

কলকাতার সম্ভাব্য একাদশ – সুবমান গিল, রাহুল ত্রিপাতি, নিতিশ রানা, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেট কিপার), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান/সুনীল নারিন, সিবম মাভি, বরুন চক্রবর্তী, প্রসীদ কৃষ্ণা ও লোকি ফার্গুসেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.