শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

আর্জেন্টিনার ৩০ খেলোয়াড়দের সবাই ভেনেজুয়েলায় এবং মঙ্গলবার তারা অনুশীলনও করেছেন। এমনকি ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়রাও চলে এসেছেন ক্লাবের বারণ সত্ত্বেও। তবে একাদশ নিয়ে নানা গুঞ্জন। গণমাধ্যমের দাবি, ক্রিস্টিয়ানো রোমেরো ও লিয়ান্দ্রো পারেদেস দুটি হলুদ কার্ড দেখার কারণে খেলতে পারবেন না এই ম্যাচ। রোমেরোর জায়গায় জার্মান পেজ্জেল্লা ও পারেদেসের বদলে গুইদো রদ্রিগেজকে দেখা যেতে পারে।

তবে মেসির খেলা নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। কোপার ফাইনালের পর গত রোববার শেষ দিকে পিএসজির হয়ে অভিষেক ম্যাচে কেবল ২৪ মিনিট খেলেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। তারপরও তার ফিটনেস নিয়ে কোনো সংশয় নেই স্কালোনির মনে, ‘তার সঙ্গে কথা বলার পর আমার আর কোনো সন্দেহ নেই। যদিও সে খেলার পর্যাপ্ত সময় পায়নি, তারপরও সে খেলতে যাচ্ছে এবং আশা করি তিন ম্যাচেই।’

ব্রাজিলকে হারিয়ে কোপা জেতার পর এটাই আর্জেন্টিনার প্রথম ম্যাচ। তবে ভেনেজুয়েলার মুখোমুখি হওয়ার আগে একটি ব্যাপার নিয়ে সমস্যায় আলবিসেলেস্তেরা। ১১ জন খেলোয়াড় একটি করে হলুদ কার্ড পেয়েছেন, আরেকটি পেলে রোববার হতে যাওয়া ব্রাজিল ম্যাচ থেকে ছিটকে যেতে পারেন।

এই নিষেধাজ্ঞার আশঙ্কায় থাকা খেলোয়াড়রা হলেন গনজালো মনতিয়েল, জার্মান পেজ্জেল্লা, নিকোলাস ওটামেন্ডি, লুকাস মার্টিনেজ কুয়ার্তা, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, এক্সিকুইয়েল পালাসিওস, নিকোলাস ডোমিঙ্গেজ, জিও ল চেলসো, নিকোলাস গনজালেস ও লাউতারো মার্তিনেজ।

এসব কারণে একাদশ নিয়ে একটু বেশি ভাবতে হচ্ছে স্কালোনিকে, ‘আমি এখনই দল চূড়ান্ত করতে পারি না কারণ গতকালই আমাদের প্রথম ট্রেনিং সেশন হয়েছে। আমরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি তারা শারীরিকভাবে কতটা ফিট তা নিয়ে। কোপার ফাইনালে খেলা শেষ ম্যাচের দলে খুব বেশি পরিবর্তন আসবে না। আর কয়েক দিনের মধ্যে ৩ ম্যাচ খেলতে হবে। হলুদ কার্ডের ব্যাপার নিয়ে সতর্ক থাকতে হবে। যেটা সবচেয়ে ভালো হবে সেটাই করব।’

একাদশের ব্যাপারটি তাই ঝুলেই থাকল। তবে যে গুঞ্জন উঠেছে, তাতে করে ভেনেজুয়েলার বিপক্ষে একাদশ হতে পারে এমনটা- এমিলিয়ানো মার্টিনেজ, তাগলিয়াফিকো/আকুনা, ওটামেন্ডি, পেজ্জেল্লা, মনতিয়েল/মলিনা, গুইদো, ডি পল, ল চেলসো/নিকোলাস গনজালেস, মেসি, লাউতারো, ডি মারিয়া।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.