শান্তি চুক্তির দিনেই গাজা-ইসরায়েল পাল্টাপাল্টি হা’ম’লা

ইহুদিবাদী ইসরায়েলের ব’র্বর সামরিক বাহিনী এবং ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মধ্যে হা’ম’লা পাল্টা হা’ম’লার ঘটনা ঘটেছে। ইসরায়েল এবং কয়েকটি আরব রাষ্ট্রের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সইয়ের দিনই এই হা’ম’লা পাল্টা হা’ম’লার ঘটনা ঘটে।

কয়েকটি সূত্রের বরাত দিয়ে ফিলিস্তিনের মা’ন নিউজ এজেন্সি জানিয়েছে যে, ইসরায়েলি বাহিনী আজ (বুধবার) সকালের দিকে জঙ্গিবিমান ও হেলিকপ্টার নিয়ে গাজার বেইত লাহিয়া এলাকায় হামাসের একটি প্রশিক্ষণ কেন্দ্রে বোমা হা’ম’লা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোমা ব’র্ষণের পর প্রচণ্ড শব্দে সেখানে বি’স্ফো’রণ ঘটে এবং আগুন ধরে যায়। এরপর ইসরায়েলি জঙ্গিবিমান থেকে গাজার দেইর আল-বালা এবং খান ইউনুস শহরেও হামাসের অবস্থানে হা’ম’লা চালানো হয়। তবে এসব হামলায় তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে, গাজা উপত্যকা থেকে হামাস ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক দফা রকেট হা’ম’লা চালায়। হামাসের হা’ম’লার প্রতিক্রিয়ায় ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, দুটি আরব রাষ্ট্রের সাথে তেল আবিব যে চুক্তি করেছে তাকে গুরুত্বহীন করে তোলার জন্য রাতভর এই রকেট হা’ম’লা চালানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *