শীর্ষে বাংলাদেশ, শ্রীলঙ্কা-আফ্রিকাকে ছাড়িয়ে গেল নেদারল্যান্ডস

বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ড হারিয়ে প্রথম পয়েন্ট তুলে নিল নেদারল্যান্ডস। শ্বাসরুদ্ধকর ম্যাচে আইরিশদের ১ রানে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কাকে ছাড়িয়ে ৯ এ উঠে এসেছে ডাচরা।

উটরিচটে আরিশদের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক নেদারল্যান্ডস। শুরু থেকেই বিরতিতে উইকেট হারিয়ে বড় সংগ্রহের স্বপ্ন ভেস্তে যেতে থাকে ডাচদের। ১০২ রানেই ৭ উইকেট হারায় তারা এরপর নয় নম্বরে নেমে দলের হাল ধরেন গাগটেন।

তার ৫৩ বলে ৪৯ রানে ভর করে স্বাগতিকদের ইনিংস থামে ১৯৫ রানে। আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নিয়েছেন ক্রেইগ ইয়ং এবং জশ লিটল। রান তাড়া করতে নেমে তিন ওভারের মধ্যে ১১ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে আয়ারল্যান্ড।

ডকরেলকে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন স্টারলিং, ৬৯ রানেই দলের অর্ধেক ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরে যেতে দেখেন তিনি। নেদারল্যান্ডসের জয় তখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার। তখনই সিমি সিংকে নিয়ে দারুণ প্রতিরোধ গড়ে তুলেন স্টারলিং।

কিন্তু দলীয় ১৩৫ রানে ব্যক্তিগত ৬৯ রান করে ফিরতে হয়ে স্টার্লিংকে। এরপর একপ্রান্তে লড়েন সিমি। মনে হচ্ছিল দলকে জিতিয়েই মাঠ ছাড়বেন তিনি। কেননা শেষ ৩ ওভারে জিততে কেবল ১৭ রানের প্রয়োজন ছিল। কিন্তু ৪৯ ও ৪৯ তম ক্লাসেন আর ভ্যান ভিকের দুই ওভার থেকে আসে মাত্র ৫ রান ।

এতেই সমীকরণ কঠিন হয়ে যায়। জিততে হলে শেষ ওভারে মেলাতে হতো ১২ রানের সমীকরণ, স্ট্রাইক নিজের কাছে রাখতে দুই রানের জন্য দৌড়ান সিমি সিং। কিন্ত রানআউটের ফাঁদে পড়লেন। যদিও এক্ষেত্রে নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন,

পপিং ক্রিজের দাগ অতিক্রম করলে ব্যাট শুন্যে থাকায় আউটের সিদ্ধান্ত দিতে বাধ্য হন টিভি আম্পায়ার। এরপর আর ম্যাচ জয় সম্ভব হয়নি শেষ বলে ৩ রানের সমীকরণ মেলাতে না পেরে পরাজয় বরণ করে নেয় আয়ারল্যান্ড।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.