শুরুর আগেই ফের পেছাল পিএসএল

করোনাভাইরাসের প্রকোপে গেল মার্চের মাঝপথে স্থগিত হয়ে যায় পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। শেষ পর্যন্ত পাকিস্তান থেকে সরাতে হলো টুর্নামেন্ট। আগামী সোমবার থেকে পুনরায় পিএসএল চালুর ঘোষণা দিয়েছিল আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু এই সূচিতে বল মাঠে গড়াতে ব্যর্থ হলো তারা।

পুনরায় শুরু হওয়া পিএসএল দুদিন পিছিয়ে দেওয়া হলো। আগামী বুধবার টুর্নামেন্ট নতুন শুরুর ঘোষণা দিয়েছে পিসিবি। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পিএসএলের বাকিসব ম্যাচ। তবে যথারীতি ২৪ জুন ফাইনালের দিন ধার্য করেছে পিসিবি।

রবিন লিগ রাউন্ড ও প্লে-অফ মিলিয়ে আবিধাবিতে ১৫টি ম্যাচ আয়োজন করা হবে। গেল মার্চে টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগ পর্যন্ত ১৫টি ম্যাচ মাঠে গড়ায়। ম্যাচগুলো হয়েছিল পাকিস্তানে। এরপরই করোনার প্রকোপ বাড়ে দেশটিতে। অগত্যা গেল ৪ মার্চ টুর্নামেন্ট স্থগিত করা হয় এবং নতুন ভেন্যু খুঁজতে শুরু করে পিসিবি।

কার্যত পিএসএল সংশ্লিষ্টরা ‍আরব আমিরাতের বিলাসবহুল শহর দুবাইতে হোম কোয়ারেন্টিন ও আইসোলেশনে আছেন। যা শেষ হচ্ছে আজ-কালের মধ্যে। কয়েকজন ইতোমধ্যে তা শেষ করেছেন। গতকাল থেকে অনুশীলন শুরু করেছে লাহোর কালান্দার্স এবং ইসলামাবাদ ইউনাইটেড। যা চলবে মঙ্গলবার পর্যন্ত। ১২, ১৩, ১৫, ১৭ ও ১৭ জুন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

পিএসএলের এবারের আসরে পয়েন্ট তালিকার শীর্ষে আছে করাচি কিংস। তাদের পেছনে আছে যথাক্রমে পেশোয়ার জালমি, ইসলামাবাদ ইউনাইটেড ও লাহোর কালান্দার্স। প্রথম দুই দল পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে। পরের দুই দল একটি করে ম্যাচ কম খেলেছে। তাদের জয়ও তিনটিতে। মুলতান সুলতান্স ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স পাঁচটি করে ম্যাচ খেলে একটিতে জিতেছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.