শেন ওয়ার্ন-এর মতে সর্বকালের সেরা ১০ বোলার যারা

অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি শেন ওয়ার্ন তার সর্বকালের সেরা ১০ জন ফাস্ট বোলারকে নির্বাচিত করেছেন। এই তালিকায় ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রা, ডেল স্টেইনের মতো বিশ্বের তাবড় তাবড় বোলাররা রয়েছেন।তবে তার তালিকায় একজনও ভারতীয় বোলারকে অন্তর্ভুক্ত করেননি।

৩৯ বছর বয়সী ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন টিম ইন্ডিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করছেন। শেন ওয়ার্ন তার সেরা বোলারের তালিকায় এই বোলারের নাম অন্তর্ভুক্ত করেছেন।তবে আশ্চর্যের বিষয়, তারই দেশের কিংবদন্তি বোলার ব্রেট লিকে জায়গা দেননি।

প্রাক্তন অস্ট্রেলীয় লেগ স্পিনার শেন ওয়ার্ন সোশ্যাল মিডিয়ায় পোস্টটি শেয়ার করেছেন, যেখানে তিনি তার প্রিয় সেরা ১০ জন ফাস্ট বোলারের কথা উল্লেখ করেন। এক নম্বরে তিনি অস্ট্রেলিয়ার ডেনিস লিলিকে রেখেছেন ও দ্বিতীয় স্থানে পাকিস্তানের প্রাক্তন পেসার ওয়াসিম আক্রমকে নির্বাচিত করেছেন।

এরপর তৃতীয় স্থানে রয়েছেনম্যালকম মার্শাল, যিনি তার শক্তিশালী বাউন্সার ও গতি দিয়ে ব্যাটসম্যানদের নাজেহাল করতেন। চতুর্থ স্থানে তার দেশের সতীর্থ গ্লেন ম্যাকগ্রাকে রেখেছেন। পঞ্চম স্থানে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কোর্টনি অ্যামব্রোসকে অন্যতম সেরা বোলার হিসেবে বর্ণনা করেছেন।

এই তালিকায় ষষ্ঠ স্থানে দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন রয়েছেন যিনি সম্প্রতি তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর ঘোষণা করেছেন। শেন ওয়ার্ন নিউজিল্যান্ডের প্রাক্তন বোলার রিচার্ড হ্যাডলিকে সপ্তম স্থানে অন্তর্ভুক্ত করেছেন।

এছাড়া শেন ওয়ার্ন সর্বকালের সেরা ১০ ফাস্ট বোলারের মধ্যে থোমো (জেফ থমসন), মাইকেল হোল্ডিং এবং জেমস অ্যান্ডারসনের নাম উল্লেখ করেছেন। কিন্তু তিনি জাহির খান, ব্রেট লি, শেন বন্ড বা শোয়েব আখতারের মতো বোলারদের তার তালিকায় অন্তর্ভুক্ত করেননি।

এক নজরে দেখে নিন, শেন ওয়ার্নের সর্বকালের সেরা ১০ জন ফাস্ট বোলার: ১) ডেনিস লিলি, ২) ওয়াসিম আক্রম, ৩) ম্যালকম মার্শাল, ৪) গ্লেন ম্যাকগ্রা, ৫) কোর্টনি অ্যামব্রোস, ৬) ডেল স্টেইন, ৭) রিচার্ড হ্যাডলি, ৮) জেফ থমসন, ৯) মাইকেল হোল্ডিং ও ১০) জেমস অ্যান্ডারসন।

Sharing is caring!