শেষ চারের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪১তম ম্যাচে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দিল্লী ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে শেষ চারে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল ইয়ন মরগানের দল।

শারজায় এদিন কলকাতা খেলতে নেমেছিল দুই পরিবর্তন নিয়ে, তবে ছিলেন না সাকিব আল হাসান। দিল্লী টস হেরে ব্যাট করতে নেমে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান জড়ো করে দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান আসে স্টিভ স্মিথ ও রিশভ পান্টের ব্যাট থেকে। এজন্য স্মিথকে ৩৪ বল ও অধিনায়ক পান্টকে লেগেছে ৩৬ বল খরচ করতে হয়েছে। এছাড়া ২০ বলে ২৪ রান করেন শিখর ধাওয়ান।

কলকাতার পক্ষে লকি ফার্গুসন, সুনীল নারাইন ও ভেঙ্কাটেশ আইয়ার দুটি করে উইকেট শিকার করেন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাট হাতে ধুঁকেছে কলকাতাও। তবে ৭ উইকেট হারিয়ে ১৮.২ ওভারে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে যায় দলটি। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন নিতিশ রানা। তার ২৭ বলে ২টি করে চার-ছক্কায় গড়া ৩৬ রানের ইনিংসে দল পায় জয়ের ভিত। এছাড়া শুবমান গিল ৩৩ বলে ৩০ ও সুনীল নারাইন ১০ বলে ২১ রান (১টি চার ও ২টি ছক্কা) করেন।

সংক্ষিপ্ত স্কোর : টস : কলকাতা নাইট রাইডার্স, দিল্লী ক্যাপিটালস : ১২৭/৯ (২০ ওভার), স্মিথ ৩৯ পান্ট ৩৯, ধাওয়ান ২৪, লকি ১০/২, নারাইন ১৮/২, ভেঙ্কাটেশ ২৯/২, কলকাতা নাইট রাইডার্স : ১৩০/৭ (১৮.২ ওভার), রানা ৩৬*, গিল ৩০, নারাইন ২১, আভেশ ৯/২, অশ্বিন ২৪/১, ফল : কলকাতা নাইট রাইডার্স ৩ উইকেটে জয়ী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.