শ্রীলঙ্কাকে অপমান করে যা বললেন আকমল

চলতি বছরের জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। তবে পূর্ণ শক্তির ভারতীয় দল যাবে না সেই সফরে। কারণ রোহিত-কোহলিরা তখন ব্যস্ত থাকবেন ইংল্যান্ড সফরে। তবে ভারতের সি দল শ্রীলঙ্কা সফরে গেলেও লঙ্কানরা হারবে বলে অভিমত দিয়েছেন পাকিস্তানি ক্রিকেটার কামরান আকমল।

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি এমন সময়ে করা হয়েছে যার পরপরই ইংল্যান্ডে টেস্ট সিরিজ আছে ভারতের। ফলে এই কোয়ারেন্টিন জটিলতার সময়ে ওই ক্রিকেটাররা অল্প সময়ের ব্যবধানে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডে সফর করা একপ্রকার অসম্ভব। তাই দুই সফরে দুইটি দল পাঠাতে হবে ভারতকে।

স্বাভাবিকভাবেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে যাবে ভারতের পূর্ণ শক্তির দল। পূর্ণ শক্তির দলটি ইংল্যান্ড সফরে থাকায় শ্রীলঙ্কা সফরে যাবে ভারতের দ্বিতীয় সারির দল। এই সফরটিতে শুধুই সাদা বলের ম্যাচ আয়োজিত হবে।

ভারতের দ্বিতীয় সারির নয়, যদি তৃতীয় সারির দলও শ্রীলঙ্কা সফরে যায় তাহলেও শ্রীলঙ্কা হারবে বলে ভবিষ্যৎ বাণী দিয়েছেন আকমল। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘একই সময়ে ভারতের দুইটি দল খেলবে, একটি ইংল্যান্ডে ও আরেকটি শ্রীলঙ্কায়। তাদের ক্রিকেট এতই শক্তিশালী যে তারা চাইলে একই সময়ে তিনটি দলও খেলাতে পারবে।

এর কারণ হলো তৃণমূলে তারা কোনো ছাড় দেয় না। ভারত যদি শ্রীলঙ্কায় তাদের সি দলকেও পাঠায় তবুও শ্রীলঙ্কা হারবে। সম্প্রতি তারা বাংলাদেশের কাছেও হেরেছে।’ সম্প্রতি বাংলাদেশ সফরে ৩টি ওয়ানডে খেলেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজটি হেরেছে লঙ্কানরা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.