শ্রীলঙ্কা-আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ

Bangladesh cricketer Mushfiqur Rahim plays a shot as Sri Lanka Board President's XI Wicketkeeper Niroshan Dickwella (L) looks on during the one-day warm-up match between Sri Lanka Board President's XI and Bangladesh at the P. Sara Oval International cricket stadium in Colombo on July 23, 2019. - Veteran Sri Lankan pace bowler Lasith Malinga on July 23 confirmed he will retire from one-day international cricket after the first match against Bangladesh but hopes to play T20 cricket. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে অংশ নেয়ার জন্য বাছাইপর্বের বাধা উতরাতে হবে বাংলাদেশকে। যা শুরু হবে ১৭ অক্টোবর, ওমানে। রাউন্ড ওয়ানে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউ গিনি এবং স্কটল্যান্ড। তবে বাছাইপর্বের আগে সেখানে ৩টি প্রস্তুতি ম্যাচ খেলতে পারেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা।

বিশ্বকাপের জন্য কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগেই ওমানের বিমানে উঠবে বাংলাদেশ দল। সব ঠিক থাকলে ৩ অক্টোবর রওনা হবেন ক্রিকেটাররা। ৪ তারিখ সেখানে পৌঁছে কোয়ারেন্টাইন করবেন সাকিব-মাহমুদউল্লাহরা। কোয়ারেন্টাইন শেষেই মূল লড়াইয়ের আগে ওমান ‘এ’, শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে পারে বাংলাদেশ।

তবে ম্যাচগুলো খেলার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘এখনো চূড়ান্ত হয়নি তবে খুব সম্ভবত আমরা সেখানে গিয়ে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবো। ৩ তারিখ আমরা ওখানে (ওমান) যেতে পারি, মানে ৪ তারিখ সেখানে পৌঁছাবো।’

সেখানে গিয়ে প্যাকটিস ম্যাচ খেলবো। শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও ওমান ‘এ’ টিমের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার সম্ভাবনা অনেক বেশি। এ নিয়ে আলোচনা চলছে।’ আরও যোগ করেন তিনি। ১৭ অক্টোবর বাছাইপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

১৯ অক্টোবর ওমান এবং ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাছাইপর্ব উতরাতে পারলে সুপার ১২ এ বাংলাদেশ খেলবে বি গ্রুপে। যেখানে আগেই সুযোগ করে নিয়েছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল।

Sharing is caring!