শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় স্কুলের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত

শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গভর্নমেন্ট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি অধ্যক্ষের নেতৃত্বে গঠিত মনিটরিং টিমের সদস্য।

আজ রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। ওই কর্মকর্তা বলেন, সকালে আজিমপুর গার্লস কলেজ পরিদর্শনে গিয়ে কয়েকটি ক্লাসরুম নোংরা ও অগোছালো অবস্থায় দেখতে পান শিক্ষামন্ত্রী।

এ বিষয়ে অধ্যক্ষকে প্রশ্ন করা হলে তিনি এ বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। ফলে তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা বলেন, স্কুল খোলার প্রথমদিন থেকেই পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে।

এ কারণেই পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি তদারকির দায়িত্বে থাকা মাউশির ওই কর্মকর্তাকেও বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে আজ রবিবার থেকে শুরু হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে সরাসরি পাঠদান কার্যক্রম।

দীপু মনি বলেছেন, আমরা প্রায়শই জানিয়ে না জানিয়ে সব জায়গায় যাবো। কোথাও যদি কোনো নিয়মের ব্যত্যয় দেখি তাহলে সংশ্লিষ্ট যারা থাকবেন শিক্ষক কর্মকর্তা বা আমার অধিদপ্তরের কর্মকর্তা হোন তাদের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!