সবাই আমাকে মেসি ডাকে

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। এমতাবস্তায় এক সাক্ষাৎকারে হাজির হয়েছেন শাহেদা আক্তার। তাকে প্রশ্ন করা হয়। ফুটবলার হলেন কী করে? শাহেদা আক্তার: যখন ক্লাস টুয়ে পড়ি তখন থেকেই সোনাইছড়িতে আমাদের বাড়ির সামনের মাঠে ছেলেদের সঙ্গে ফুটবল খেলতাম।

কক্সবাজারের উখিয়ার সবচেয়ে বড় মাঠ ওটা। ছেলেদের সঙ্গে খেলতে গিয়ে আমার সাহস অনেক বেড়ে যায়। এরপর স্কুলের ফুটবল দলে খেলার সুযোগ দেন স্যারেরা। বঙ্গমাতা স্কুল ফুটবলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতি। আমার খেলা দেখে বিকেএসপিতে ট্রায়াল দেওয়ার কথা বলেন ফুটবল কোচ সফিউল্লাহ স্যার। ২০১৭ সালে বিকেএসপিতে ভর্তির সুযোগ পাই। ২০১৮ সালে যুব গেমসে খেলে ঢাকা বিভাগের হয়ে সর্বোচ্চ ১৩ গোল করেছিলাম।

এলাকার সবাই তো আপনাকে কক্সবাজারের মেসি বলে। আপনার প্রিয় খেলোয়াড় কি লিওনেল মেসি? শাহেদা আক্তার: আমি বল পেলে এক দৌড়ে বক্সের মধ্যে ঢোকার চেষ্টা করি, এ জন্য সবাই আমার খেলা দেখে মেসি বলে ডাকে। কিন্তু আমার প্রিয় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো।

খেলতে গিয়ে পরিবার থেকে কি কখনো কোনো বাধা এসেছে? শাহেদা আক্তার: এ ক্ষেত্রে নিজেকে সৌভাগ্যবতী মনে করি। কারণ, মা-বাবা ও এলাকার মানুষ কোনোদিন নেতিবাচক কিছু বলেনি। সূত্র, প্রথম আলো

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.