সম্পর্ক স্থাপনের পর আরব আমিরাতে ইসরাইলি মডেলের ফটোশুট

আরব আমিরাত এবং ইসরায়েল ঐতিহাসিক এক চুক্তির মাধ্যমে নিজেদের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয়েছে। এর মধ্যে দুই দেশের মধ্যে টেলিযোগাযোগ ও বাণিজ্যিক ফ্লাইট চলাচলও শুরু হয়েছে। চলছে করোনা নিয়ে যৌথ গবেষণাও। এবার আমিরাতের দুবাইয়ে প্রথমবারের মতো ইসরায়েলের এক মডেলের ফটোশুট হয়েছে।

মঙ্গলবার এই ফটোশুটে অংশ নেন ইসরায়েলি মডেল মে টেগার ও দুবাইভিত্তিক মডেল আনাস্তাসিয়া বানডারেনকা। ইসরায়েলের ফ্যাশন ব্র্যান্ড ডেল্টা ইসরায়েল এর মডেল হয়েছেন তারা। মে টেগার বলেন, ‘ইসরায়েলের প্রথম মডেল হিসেবে এখানে শুট করতে পেরে আমি খুব গর্বিত।

ইসরায়েলি ব্র্যান্ডের জন্য এখানে শুট করা প্রথম মডেলও আমি। তিনি বলেন, ‘আমার দেশকে এখানে প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব খুশি। আমি ইসরায়েল থেকে এসেছি, এ কথাটা বলতে আমি নিরাপদ বোধ করছি। টেগার অবশ্য ডেনমার্কের পাসপোর্ট নিয়ে দুবাইতে গেছেন।

কারণ, ইসরায়েলি পাসপোর্ট নিয়ে আমিরাতে প্রবেশে অনুমতির বিষয়টি এখনো সিস্টেমে হালনাগাদ করা হয়নি। ১৯৪৮ সালে ইসরায়েলের স্বাধীনতা ঘোষণার পর ইহুদি রাষ্ট্রটির সঙ্গে তৃতীয় দেশ হিসেবে চুক্তি করে আরব আমিরাত। এর আগে ১৯৭৯ সালে মিসর এবং ১৯৯৪ সালে জর্ডান চুক্তি করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *