সাকিবকে ছাড়িয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ রান-সংগ্রাহক রিয়াদ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে তামিম ইকবালকে টপকে দ্বিতীয়স্থানে উঠেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ ম্যাচে সাকিব আল হাসানকে টপকে রিয়াদ টি-টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে রান-সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠলেন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে রিয়াদের ব্যাট থেকে এসেছে ২১ বলে ২৩ রান।

বাংলাদেশের হারের দিনে এই ম্যাচ খেলার পথে সাকিবকে টপকে বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টি রান সংগ্রাহকের তালিকায় প্রথমস্থানে বসেছেন রিয়াদ। বর্তমানে তার সংগ্রহ ১০২ ম্যাচের ৯৪ ইনিংসে ১৭৭১ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান-সংগ্রাহক রিয়াদের ব্যাটিং গড় ২৪.২৬। অর্ধশতক ৫টি।

স্ট্রাইকরেট ১১৮.৬৯। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের সংগ্রহ ৮৮ ম্যাচের ৮৭ ইনিংসে ১৭৬৩ রান। তার ব্যাটিং গড়.২২.৮৯ ও ১২১.৪১। অর্ধশতক ৯টি। ৭৪ ম্যাচে তামিমের সংগ্রহ ১৭০১ রান। গড় ২৪.৬৫ এবং স্ট্রাইকরেট ১১৭.৪৭। বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে একমাত্র সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন সাতটি অর্ধশতক।

তালিকায় চতুর্থস্থানে আছেন মুশফিকুর রহিম। নিউজিল্যান্ড সিরিজ জুড়েই তিনি ছিলেন অনুজ্জ্বল। ৯১ ম্যাচের ৮২ ইনিংসে মুশফিক করেছেন ১৩২১ রান। গড় ১৯.৭১ ও স্ট্রাইকরেট ১১৫.৫৭। সৌম্য সরকার ৬২ ইনিংসে করেছেন ১১০৯ রান। তার ব্যাটিং গড় ১৮.৮৯ ও স্ট্রাইকরেট ১২২.৮১।

Sharing is caring!