সাকিবরা না খেললে হতাশ হবেন ম্যাককালাম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অসমাপ্ত আসরে সময়টা ভালো যায়নি কলকাতা নাইট রাইডার্সের। ৭ ম্যাচে খেলে তারা কেবল জিততে পেরেছে দুটিতে। যদিও আরব আমিরাতে আইপিএলের অবশিষ্ট অংশে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী দলটির প্রধান কোচ ব্র্যান্ডন ম্যাককালাম।

অবশ্য আরব আমিরাত পর্বে দলটি পাচ্ছে না বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারকে। সবকিছু ঠিক থাকলে আন্তর্জাতিক সূচির কারণে আইপিএলের বাকি অংশে খেলা হচ্ছে না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ও অজি পেসার প্যাট কামিন্সের। ম্যাককালাম জানিয়েছেন এই বিদেশি ক্রিকেটাররা না খেললে হতাশ হবেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা যদি কিছু ক্রিকেটারকে না পাই তবে সত্যিই এটা আমাদের জন্য হতাশার হবে। গঠনগতভাবে আমরা কিছু ক্রিকেটারের ওপর ভরসা রাখি। আমরা ভালো মানের ক্রিকেটার দেখে বেছে নিয়েছিলাম। আমি জানি আমরা যদি চাপে পড়ি তবে তারা দীর্ঘ সময় আমাদের সঙ্গে থাকার জন্য তৈরি থাকবে এবং কঠিন সময়েও তারা শান্ত থাকবে।’

বিদেশি ক্রিকেটাররা না আসলে ভারতীয় ক্রিকেটারদের ওপরই নির্ভর হতে হবে কলকাতাকে। এটাকে স্থানীয় ক্রিকেটারদের সুযোগ হিসেবেই দেখছেন কলকাতার কোচ। তবে তিনি আশাবাদী কঠিন সময়ে বিদেশি ক্রিকেটাররা দলটির পাশে দাঁড়াবেন। আবারও আইপিএল মাঠে গড়ানোর জন্য উদগ্রীব হয়ে আছেন ম্যাককালাম।

তিনি বলেন, ‘সম্ভবত ভারতীয় কিছু ছেলের ওপর নির্ভর করতে হতে পারে এবং তারা সম্ভবত তৈরি নয় এমন দায়িত্ব নেয়ার জন্য। এটা তাদের জন্য একটি নতুন সুযোগ নিয়ে আসবে। শুভমন গিল অথবা নীতিশ রানার মতো ক্রিকেটার যারা অনেক বছর ধরে দলটিতে রয়েছে আশা করি তারা সেই সুযোগ লুফে নিতে পারবে এবং অন্যরাও। সামনে কি হবে এটা দেখার জন্য আমি উদগ্রীব হয়ে আছি এবং এটা সহজ হবে না।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.