সাকিবের ঘূর্ণিজাদুতে বিপর্যস্ত জিম্বাবুয়ে, বড় জয়ের পথে বাংলাদেশ

সাকিবের ঘূর্ণিজাদুতে বিপর্যস্ত জিম্বাবুয়ে, বড় জয়ের পথে বাংলাদেশ

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। টাইগারদের বধ করতে পেসবান্ধব উইকেট বানিয়েছিল স্বাগতিকরা। আর সেই উইকেটেই ঘূর্ণিজাদু দেখিয়ে চলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে তেমন অবদান না রাখতে পারলেও বল হাতে পুষিয়ে দিচ্ছেন। ইতোমধ্যে তিনজন ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়েছেন সাকিব।

৭ ওভার করে ২৮ রানের খরচায় অধিনায়ক টেলর, রায়ান বার্ল ও ব্লেসিং মুজারাবানিকে ফিরিয়েছেন তিনি। খেলার এ মুহূর্তে জিম্বাবুয়ের সংগ্রহ ৭ উইকেটে খুইয়ে ১০৮ রান। লক্ষ্যে পৌঁছুতে আরো ১৬৭ রান করতে হবে তাদের। আর বাংলাদেশের প্রয়োজন আরো ৩ উইকেটে। বাকি ২৬ ওভারে টেলএন্ডারদের জন্য এতো রান পূরণ প্রায় অসাধ্য।

সে অর্থে জয়ের পথে রয়েছে বাংলাদেশ। তবে দ্রুত উইকেট ফেলে দিলে বড় ব্যবধানের জয়ের রেকর্ডে নাম লিখবে তামিম বাহিনী। সাকিবের প্রথম শিকার অধিনায়ক ব্রেন্ডন টেলর। ৩১ বলে ৩ বাউন্ডারি হাঁকিয়ে ২৪ রান করে বিপজ্জনক হয়ে উঠছিলেন টেলর। টেলরকে সাকিবের স্পিনজাদু দিয়ে বধ করলেন তামিম।

নিজের তৃতীয় ওভারের দ্বিতীয় বলটি মারতে গিয়ে হাওয়ায় ভাসিয়ে দেন টেলর। আর তা শর্ট ফাইন লেগে দাঁড়ানো তাসকিন তা লুফে নেন। নিজের পঞ্চম ওভারেই দ্বিতীয় উইকেটের দেখা পান সাকিব। এবার সাকিবের শিকার রায়ান বার্ল। সাকিবকে স্লগ সুইপ করে ওড়াতে চাইলেন রায়ান বার্ল। কিন্তু ডিপ ডিমউইকেটে চমৎকার ক্যাচ মুঠোয় নিলেন আফিফ হোসেন।

১৭ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। এর আগে সাইফউদ্দিন ও তাসকিনের পর শরিফুলের আঘাতে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। আর লুক জঙিউই রানআউট হয়ে নিজের উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.