সাকিব আর মাত্র ১২ রান করলেই……

সাকিব আর মাত্র ১২ রান করলেই……

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে সেভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৩ ম্যাচ খেলে করেন মাত্র ৩৮ রান! এরপর শ্রীলংকারর বিপক্ষে ঘরের মাঠে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে তার ব্যাট থেকে আসে মাত্র ১৯ রান! রান পাননি ঢাকা প্রিমিয়ার লিগেও। ৮ ম্যাচে সর্বসাকুল্যে ১২০ রান করেন তিনি।

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে সাকিব ফেরেন মাত্র ৩ রান করে। আর প্রথম ওয়ানডেতে ২৫ বলে ১৯ রান করে আউট হন সাকিব। তবে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে চেনা রূপে ফিরলেন সাকিব। করলেন ম্যাচ জেতানো অপরাজিত ৯৬ রানে। তার ইনিংসেই ভর করে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ।

আর এই ম্যাচসেরা হওয়ার ওয়ানডেতে আন্তর্জাতিক ক্রিকেটে অনন্য এক মাইলফলক ছুঁয়েছেন সাকিব।তিন ফরম্যাটে দ্রুততম ১২ হাজার রান ও ৫০০ উইকেটের মাইলফলক পার করেছেন মিস্টার সেভেনটি ফাইভ। সাকিবের সামনে এখন শুধু রয়েছেন সতীর্থ মুশফিক। মঙ্গলবার শেষ ওয়ানডেতে আর মাত্র ১২ রান করলেই ওয়ানডেতে মুশফিককে পেছনে ফেলবেন সাকিব।

ওয়ানডেতে মুশফিকের রানসংখ্যা ৬৫৮১, আর সাকিবের সংগ্রহ ৬৫৭০ রান। যেহেতু আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুশফিক অনুপস্থিত, সে অর্থে মুশফিককে ছাড়িয়ে যেতে সাকিবের দরকার মাত্র ১২ রান। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরুতেই বল হাতে অনন্য রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। প্রথম ম্যাচে ৫ উইকেট নেন তিনি।

এতে দেশের হয়ে ওয়ানডেতে মাশরাফির রেকর্ড ভেঙে গড়েন সর্বোচ্চ উইকেটের রেকর্ড। ২১৪ ওয়ানডেতে এখন সাকিবের সংগ্রহ ২৭৬ উইকেট। শুধু তাই নয়। ওয়ানডে, টেস্ট ও টি টোয়েন্টি তিন ফরম্যাটেই দেশের হয়ে সর্বোচ্চ উইকেটের মালিকও এখন সাকিব আল হাসান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.