সাকিব বদলে গেছে

দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান-এ নিয়ে বিতর্কের অবকাশ নেই। বর্তমান সময়ের বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন তিনি। তার ভক্ত সমর্থকের যেমন অভাব নেই তেমনি সমালোচনাও আছে কিছু কিছু। সমালোচকদের কেউ কেউ অধিনায়ক হিসেবে সাকিবের পারফরম্যান্স এবং সতীর্থদের তার মেলামেশা নিয়ে প্রশ্ন তোলেন। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তেমনটা ভাবেন না।

সম্প্রতি এক ইউটিউব শোতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি বলেন, সাকিব কিন্তু এখন আগের সাকিব নেই। আমার ধারণা পুরো ভুলও হতে পারে। সাকিব কিন্তু আগে সব খেলোয়াড়ের সঙ্গে যতটা মিশত, তার চেয়ে এখন অনেক বেশি মিশে।

আগে সাকিব যতটুকু মাঠে ইনভলভ হতো, এখন তার চেয়েও বেশি ইনভলভ হয়। এই সম্পর্কটা অনেক উন্নতি হয়েছে এখন। জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রাখায় এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। সাকিবের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী ২৮ অক্টোবর।

তার ফেরার সম্ভাবনা রয়েছে আসন্ন শ্রীলংকা সফরের মধ্য দিয়ে। সাকিব প্রসঙ্গে পাপন আরও বলেছেন, সাকিব এখন একটা ভিন্ন মানুষ। আমি ধরি সে ভিন্ন একটা মানুষ। সবার কাছে তার গ্রহণযোগ্যতাও এখন অনেক বেশি। এটি অধিনায়কত্বের ক্ষেত্রে কিন্তু অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*