সুখবর পাচ্ছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিগগিরই এমপিওভুক্ত হবে বলে জানিয়েছেন মুক্তিযু’দ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণও বেশি দূরে নয়। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শিক্ষা দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু শিক্ষা ভাবনা ও আমাদের করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়। স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর আয়োজন করে। তিনি বলেন, বঙ্গবন্ধু বৈ’ষম্যহীন শিক্ষা ব্যবস্থার উদ্যোগ নিয়েছিলেন।

পচাঁত্তরে বঙ্গবন্ধুকে হ’ত্যা করা না হলে অনেক আগেই বাংলাদেশে বৈ’ষম্যহীন শিক্ষা এবং শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হতো। আমাদের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। শিগগিরই ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আওতায় আসবে।

মন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও খুব বেশি দূরে নয়। শিক্ষকরা দেশের সুনাগরিক গড়ার কারিগর। দেশপ্রেমিক নতুন নেতৃত্ব সৃষ্টি করাই শিক্ষকদের কাজ। এছাড়া, শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষাখাতে বরাদ্দ বাড়তে হবে। শিক্ষকদের সুযোগ-সুবিধা বাড়াতে হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *