হার্শার প্রশংসাসূচক টুইটে লিটনের বিনয়ী প্রতিক্রিয়া

লিটন দাসের গুণমুগ্ধ ভারতের বিখ্যাত ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে। নিউজিল্যান্ড সফর চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধারাবাহিকভাবে বাংলাদেশের এই ব্যাটারের প্রশংসা করেছেন তিনি। ক্রাইস্টচার্চ টেস্টে সেঞ্চুরির পর আরও একবার টুইটারে লিটনের স্তুতি গেয়েছেন হার্শা। টাইগার তারকাও বিনয়ের সঙ্গে জানিয়েছেন তার প্রতিক্রিয়া।

মঙ্গলবার হ্যাগলি ওভালে টেস্টের তৃতীয় দিনে স্বাগতিক কিউইদের কাছে ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইতে আগের টেস্টে ৮ উইকেটে জেতায় দুই ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র করেছে তারা। সফরকারীদের দ্বিতীয় ইনিংস ২৭৮ রানে শেষ হওয়ার আগে ব্যাট হাতে ঝলক দেখান লিটন। তিনি তুলে নেন বিদেশের মাটিতে তার প্রথম ও সব মিলিয়ে দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি।

কাইল জেমিসনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১০২ রান করেন লিটন। ১১৪ বলের ইনিংসে মারেন ১৪ চার ও ১ ছক্কা। নজরকাড়া সব স্ট্রোকের পসরা সাজিয়ে ছাপ রাখেন নিজের সামর্থ্যের। সময় নিয়ে থিতু হওয়ার পর একের পর এক বাউন্ডারি আসতে থাকে তার ব্যাট থেকে।

এর মধ্যে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টকে পাঁচ বলেই মারেন চারটি চার। ৬৯ বলে ফিফটি ছোঁয়া লিটন তিন অঙ্কে পৌঁছান ১০৬ বলে।২৭ বছর বয়সী লিটনের ব্যাটিং নিয়ে হার্শা টুইট করেন, ‘লিটন দাসের অসাধারণ একটি ইনিংস। এটা খুবই ভালো একটি অনুভূতি যখন কোনো খেলোয়াড় এমন একটি ইনিংস খেলে, যাকে আপনি প্রথম দেখাতেই মানসম্পন্ন বলে উল্লেখ করেছিলেন।’

ক্রিকেটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত হার্শার সাধুবাদ পেয়ে টেস্টে ছন্দে থাকা লিটন জবাব দেন, ‘আপনাকে ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন যাতে ভবিষ্যতে আরও ভালো কিছু করতে পারি।’

গত বছর থেকেই সাদা পোশাকের ক্রিকেটে দুর্দান্ত খেলছেন লিটন। ২০২১ সাল যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করেছেন চলমান ২০২২ সাল। গত নভেম্বরে ঘরের মাঠে চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছিলেন লিটন। তাতে অবসান হয়েছিল ছয় বছরের অপেক্ষার। এবার বিদেশের মাটিতেও সেঞ্চুরির স্বাদ পেলেন তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.