১০ নম্বর জার্সি পরার সাহস পাননি আগুয়েরো

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন জাদুকর- মেসি এ নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপ শিরোপা বাদে ক্যারিয়ারে সব কিছুই বগলদাবা করেছেন তিনি। একটি মাত্র বিশ্বকাপ ট্রফি জিতলেই পেয়ে যাবেন অমরত্বের স্বাদ। নতুন খবর হচ্ছে, লিওনেল মেসি যুগের অবসান হয়েছে বার্সেলোনায়।

শূন্য পরে আছে তার ১০ নম্বর জার্সি। নতুন মৌসুমে এ জার্সি পরবেন কে? স্প্যানিশ গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, ক্লাব থেকে ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কৌতিনহোকে তা পরার প্রস্তাব দেওয়া হয়েছে। তবে সের্জিও আগুয়েরোকে এ জার্সি পরে খেলার পরামর্শ দিয়েছিলেন দলের দ্বিতীয় অধিনায়ক জেরার্দ পিকে।

তবে সাবেক ম্যানচেস্টার সিটি তারকা সাহস পাননি বলেই জানালেন তিনি। ফুটবলে এমনিতেই ১০ নম্বর জার্সির ওজন অনেক বেশি। দলের সেরা তারকাকেই এটা দেওয়া হয়। তার উপর বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় মেসি এ জার্সি পরে গড়েছেন নানা কীর্তি। স্বাভাবিকভাবেই এর ওজন বেড়ে গিয়েছে আরও।

তাই দলের ১০ নম্বর জার্সিধারীর কাছে বাড়তি চাহিদা থাকবেই সমর্থকদের। থাকবে ক্লাবেরও। সবমিলিয়ে তাই এ জার্সি পরার স্পর্ধা দেখাননি আগুয়েরো। সম্প্রতি ইবাই লানোসের সঙ্গে টুইচের লাইভে এসেছিলেন পিকে। সেখানেই বার্সেলোনার ১০ নম্বর জার্সি কে পরছেন তা জানতে চাইলে বার্সার দ্বিতীয় অধিনায়ক বলেন, ‘না, কেউই ১০ নম্বর জার্সি পরতে চায় না।

হ্যাঁ, আমার মনে হয়েছিল একজনের পরা উচিৎ, আমি কুনকে (আগুয়েরো) বলেও ছিলাম। কিন্তু সে দ্বিধায় ভুগছিল।’ পিকের পরামর্শ যে আগুয়েরো মানেননি তা আগের দিন সামাজিক মাধ্যমেই জানিয়ে দিয়েছেন। ১৯ নম্বর জার্সির একটি ভিডিও প্রকাশ করেন তিনি। তাতে নিজের নামও লিখা ছিল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.