১৩৫ রান তাড়া করতে নেমে একাই করলেন ১০৭*, গড়লেন নতুন ইতিহাস

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই মরু শহরেই সংযুক্ত আরব আমিরাত এবং আয়ারল্যান্ডের মধ্যে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সকলকে খানিকটা চমকে দিয়েই আয়ারল্যান্ডের শক্তিশালী দলকে হারিয়ে তিন ম্যাচের সিরিজ নিজেদের নামে করে ইতিহাস গড়েছে আরব আমিরাত ক্রিকেট দল।

প্রথমবার আইসিসির কোন পূর্ণ সদস্য দেশের বিপক্ষে সিরিজ জিতেছে তারা। আর আমিরাতকে সিরিজ জিতিয়ে ব্যাট হাতে ইতিহাস গড়েছেন ব্যাটার মোহাম্মদ ওয়াসিম। সিরিজ নির্ধারণী ম্যাচে ওপেনার ওয়াসিমের দুরন্ত শতরানে ভর করেই অতি সহজে আইরিশদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ২৩ বল ও সাত উইকেট হাতে রেখেই পৌঁছে যায় আরব আমিরাত।

আইসিসি ক্রিকেট অ্যাকাডেমিতে অনুষ্ঠিত ম্যাচে এদিন প্রথমে ব্যাট করে শুরুটা ভালই করে আয়ারল্যান্ড। পল স্টার্লিং এবং কেভিন ও ব্রায়েন যথাক্রমে ৪০ (৩৫ বলে) এবং ৫৪ (৪৫ বলে) রান করেন। তবে তাঁদের ৮৫ রানের ওপেনিং পার্টনারশিপের পর নিরন্তর উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৩৪ রানই তুলতে পারে আয়ারল্যান্ড।

জবাবে প্রায় একা হাতেই আমিরশাহীর হয়ে ৬২ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে দাপুটে জয় এনে দেন ওয়াসিম। দলের জয়ে তাঁর অবদান কতটা তা একটা ছোট্ট পরিসংখ্যান দেখলেই বোঝা যায়।

দলের কোন ক্রিকেটার শতরান করার পর আমিরাত ১৩৯ রানের থেকে কম রান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে আর কোন দল করেনি। এই অনবদ্য শতরান নিশ্চিতভাবেই বিশ্বক্রিকেটে এক নতুন তারকার আগমনের কথা ঘোষণা করে গেল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.